Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও আদালতে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট
৪ জুন ২০২৩ ১৬:৫১

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে করা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলার বিচার বাতিল ও আইনজীবীদের ওপর হামলার প্রতিবাদে আজও বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

রোববার (৪ জুন) বিকেলে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের সামনে বিক্ষোভ মিছিল করেন তারা। একইসঙ্গে আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারী দিয়েছেন আইনজীবীরা।

এদিন বিএনপিপন্থী আইনজীবীরা ব্যানার নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি মহানগর দায়রা জজ আদালতের প্রাঙ্গন অতিক্রম করে এজলাসে সামনে যায়। সেখানে দাঁড়িয়ে আইনজীবী তারেক রহমান ও জোবায়দা রহমানের মামলাকে প্রহসনের মামলা উল্লেখ করে তা বাতিলের দাবি জানান।

এরপর তারা মহানগর দায়রা জজ আদালতের প্রধান ফটকের সামনে অবস্থান নেন। সেখানে বিএনপির কয়েকজন সিনিয়র আইনজীবী বক্তব্য দেন। তারা মামলাকে প্রহসনের মামলা দাবি করে তাদের মামলা থেকে অব্যাহতির দাবি জানান। আইনজীবীদের ওপর হামলার নিন্দা জানান। আন্দোলন চলবে বলেও জানান তারা। পরে ফটক ছেড়ে মিছিল করতে করতে চলে যান তারা।

বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ মিছিল চলাকালে এজলাসে ওঠেননি মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান।

এদিকে যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্ক অবস্থানে ছিল পুলিশ। অধিক সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয় আদালতপাড়ায়।

সারাবাংলা/এআই/ইআ

বিএনপিপন্থী আইনজীবী বিক্ষোভ মিছিল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর