Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ. লীগ কর্মী হত্যা মামলায় কারাগারে উপজেলা ভাইস চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জুন ২০২৩ ১৭:১৯

রংপুর: রংপুরের কাউনিয়া উপজেলায় আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের জেরে স্লোগান দেওয়া নিয়ে সোনা মিয়া নামে দলের এক কর্মীকে পিটিয়ে হত্যা মামলার প্রধান আসামি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (৫ জুন) দুপুরে রংপুর জেলা ও দায়রা জজের বিচারক শহীদুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতের পরিদর্শক মীর আতাহার আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার দুপুরে সোনা মিয়া হত্যা মামলায় প্রধান আসামি উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক উচ্চ আদালত থেকে চার সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে থাকার পর সোমবার পুনরায় জামিনের জন্য আইনজীবীর মাধ্যমে আদালতে জামিন আবেদন করেন। কিন্তু বিচারক শহীদুল ইসলাম জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে, ২৪ এপ্রিল কাউনিয়ার খানসামারহাটে মতবিনিময় সভা করতে যান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মন্ত্রী মাঠে এলে নেতা-কর্মীরা স্লোগান দিতে থাকেন। এ সময় উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া ও ভাইস চেয়ারম্যান আবদুর রাজ্জাক দুটি গ্রুপের মধ্যে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটলে সভা না করে চলে যান বাণিজ্যমন্ত্রী।

এরপর রাত ৮টার দিকে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে সোনা মিয়া নিহত হন। দুইদিন পর সোনা মিয়ার ছেলে আখতারুজ্জামান বাদী হয়ে কাউনিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুর রাজ্জাক ও হারাগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদসহ ৭৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনকে আসামি করে কাউনিয়া থানায় মামলা করেন।

বিজ্ঞাপন

কাউনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, ‘এ মামলায় মোট ৯ জনকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে।’

তবে এব্যাপারে মন্তব্য করতে রাজি হননি আসামিপক্ষের আইনজীবী আব্দুল হক প্রামানিক।

সারাবাংলা/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর