Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোকা মারার ওষুধে ২ ভাইয়ের মৃত্যু: স্প্রেম্যান ২ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
৬ জুন ২০২৩ ২৩:৪৬

ঢাকা: রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় এক ব্যবসায়ীর বাড়িতে দেওয়া তেলাপোকা মারার ওষুধে বিষ ক্রিয়ায় দুই সন্তানের মৃত্যুর মামলায় স্প্রেম্যান টিটু মোল্লাকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (৬ জুন) বিকেলে মামলাটির তদন্ত কর্মকর্তা ভাটারা থানার সাব-ইন্সপেক্টর রফিকুল ইসলাম আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এ পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী-আল-ফারাবীর আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, টিটু মোল্লার পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

জানা যায়, তেলাপোকা মারার ওষুধে বিষক্রিয়ায় গত ৪ জুন ব্যবসায়ী মোবারক হোসেন তুষারের দুই ছেলে শাহিল মোবারত জায়ান (৯) ও শায়েন মোবারত জাহিনের (১৫) মৃত্যু হয়। মোবারক হোসেন ঢাকা রয়েল ক্লাব লিমিটেডের (উত্তরা) প্রতিষ্ঠাতা সভাপতি। পরিবার নিয়ে তিনি বসুন্ধরা আবাসিক এলাকার থাকেন তিনি। ওই ঘটনায় তিনি ভাটারা থানায় একটি মামলা দায়ের করেন।

আরও জানা গেছে, পোকামাকড় মারতে মোবারক হোসেন নিজের বাসায় ওষুধ প্রয়োগে ‘ডিসিএস অর্গানাইজেশন লিমিটেড’ নামে এক কোম্পানিকে দায়িত্ব দিয়েছিলেন। সেই পেস্ট কন্ট্রোল কোম্পানির কর্মীরা পোকামাকড় নিধনের জন্য অ্যালুমিনিয়াম ফসফাইড ট্যাবলেট (গ্যাস ট্যাবলেট) ব্যবহার করেছিলেন। ওষুধ দেওয়ার ছয় ঘণ্টার মধ্যে ঘরে ঢুকতে নিষেধ করা হয়। কোম্পানির নির্দেশনা মেনে ১৫ ঘণ্টা পর পরিবারের সদস্যরা ঘরে প্রবেশ করেন। এর পরেই বিষাক্ত গ্যাসের বিক্রিয়ায় আক্রান্ত হতে শুরু করেন তারা। সেই ঘটনায় ওই দুই কিশোরের মৃত্যু হয় বলে অভিযোগ করা হয়েছে।

সারাবাংলা/এআই/পিটিএম

তেলাপোকা মারার ওষুধ বিষক্রিয়া মৃত্যু রিমান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর