Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খেলতে যাওয়ার পথে কাভার্ডভ্যান চাপায় খেলোয়াড়সহ নিহত ৪

সারাবাংলা ডেস্ক
১২ জুন ২০২৩ ০০:৩৯

কুমিল্লা: খেলোয়ার বহনকারী একটি পিকআপ খেলার মাঠে যাওয়ার পথে দ্রুতগতির কাভার্ডভ্যানের নিচে চাপা পড়ে তিন স্কুলছাত্রসহ চার জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরও বেশ কয়েকজন খেলোয়ারসহ অন্তত ১৫ জন।

রোববার (১১ জুন) বিকেল সাড়ে ৪ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার লালবাগ এলাকায় ইউটার্নে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছেন- লালবাগ গ্রামের পিকআপ ভ্যানের চালক মোরশেদ, স্কুলছাত্র সাকিব, সৈকত ও ফয়সাল। চালক ছাড়া হতাহতদের সবাই স্কুলছাত্র। আহতদের ঢাকা ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতালে পাঠানো হয়েছে। রাত সাড়ে ৭ টায় হাইওয়ে ও থানা পুলিশ এবং হাসপাতাল সূত্রে এসব বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, একটি খোলা পিকআপ ভ্যানে করে ২০/২৫ জনের একদল কিশোর খেলোয়ার সদর দক্ষিণ উপজেলা পরিষদ মাঠে খেলায় অংশ নিতে যাচ্ছিল। ওই মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ ১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ ১৭) ২০২৩-এর খেলা ছিল। বিকেলে ওই মাঠে বারপাড়া বনাম জোড়কানন (পূর্ব) ইউনিয়নের মধ্যে খেলা হওয়ার কথা ছিল। সদর দক্ষিণ উপজেলা পরিষদ মাঠে যাওয়ার পথে মহাসড়কের লালবাগ এলাকায় ইউটার্নে পৌঁছার পর বেপরোয়া গতির একটি কাভার্ডভ্যান ওই পিকআপকে ধাক্কা দিয়ে পিকআপসহ মহাসড়কের পাশে উল্টে যায়। এ সময় কাভার্ড ভ্যানটির নিচে চাপা পড়ে যায় পিকআপটি। এতে খেলোয়াররাও ওই পিকআপের নিচে চাপা পড়ে।

খবর পেয়ে পুলিশ, হাইওয়ে পুলিশ ও সদর দক্ষিণ ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। ক্রেন দিয়ে কাভার্ড ভ্যান সরিয়ে খেলোয়ারদের উদ্ধার করা হয়। পাঁচটি অ্যাম্বুল্যান্সে করে হতাহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে পিকআপ চালক লালবাগ গ্রামের আলী আহাম্মদের ছেলে মোরশেদ এবং একই গ্রামের মোহন মিয়ার ছেলে ৯ম শ্রেণির ছাত্র সৈকতকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। এছাড়া ঢাকায় নেওয়ার পথে মারা যান একই গ্রামের শাহ আলমের ছেলে ১০ম শ্রেণির ছাত্র সাকিব ও ভুতা মিয়ার ছেলে ফয়সাল।

নিহত সাকিবের চাচা রবিউল জানান, আশঙ্কাজনক অবস্থায় সাকিব ও ফয়সালকে ঢাকা নেওয়ার পথে তারা মারা যায়।

সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ চৌধুরী জানান, দুর্ঘটনায় হতাহতরা পিকআপে করে স্থানীয় লালবাগ হাইস্কুল থেকে সদর দক্ষিণ উপজেলা মাঠে বঙ্গবন্ধু অনূর্ধ ১৭ ফুটবল খেলায় অংশ নিতে যাচ্ছিল। চারজন মারা যাওয়ার খবর পেয়েছি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. নিশাদ সুলতানা বলেন, ‘আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতালে আনার পর চার জন নিহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।’

এ বিষয়ে সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুভাশিষ ঘোষ জানান, দুর্ঘটনায় হতাহতের বিষয়ে আমরা মর্মাহত। তাই নির্ধারিত খেলাটি স্থগিত করা হয়েছে। আহতদের চিকিৎসার ব্যাপারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তদারকি করা হচ্ছে। [সূত্র: বাসস]

সারাবাংলা/পিটিএম

কুমিল্লা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর