Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘তারুণ্যের শক্তির কাছে সরকারের পতন ঘটবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ জুন ২০২৩ ১৮:৪৪

ঢাকা: তারুণ্যের শক্তিতেই সরকারের পতন ঘটবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (১২ জুন) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোভাযাত্রা আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘বিশ্বের অনেক দেশ আছে, যেখানে তরুণরা লড়াই সংগ্রাম করে দেশ স্বাধীন করেছে। বরাবরই ফ্যাসিবাদী শক্তির পরাজয় ঘটে তরুণদের স্লোগানে ও শক্তিতে। বাংলাদেশেও তারুণ্যের শক্তিতে এই আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে।

তিনি বলেন, ‘আজকে তরুণদের স্বপ্ন দেখাচ্ছেন ও পথ দেখাচ্ছেন আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার মাঝে আমরা তারুণ্য দেখি। আমরা সেই নেতার অনুসারী। আমরা জাতীয়তাবাদী শক্তির সন্তান। শেখ হাসিনা হচ্ছেন ভীতু। তিনি সেজন্যই দিনের ভোট রাতে করেন। আজকে তরুণদের আরও শক্তিশালী হয়ে বজ্রকণ্ঠে জেগে উঠতে হবে।

বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায়ের পরিচালনায় তারুণ্যের সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

সমাবেশে থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে কাকরাইল নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও নয়াপল্টনে গিয়ে শেষ হয়।

মিছিলে অংশ নেন বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, এবিএম মোশারফ হোসেন, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, শামা ওবায়েদ, নাসির উদ্দিন অসীম, রকিবুল ইসলাম বকুল, আজিজুল বারী হেলাল, সেলিমুজ্জামান সেলিম, অনিন্দ্য ইসলাম অমিত, সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এজেড/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর