Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের সব ড্রাগ ডিলারদের তালিকা চেয়ে হাইকোর্টে আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২৩ ২১:১৬

ফাইল ছবি

ঢাকা: দুই মাসের মধ্যে দেশের সব ড্রাগ ডিলারদের নাম ও ঠিকানা দাখিল করতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতি নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

‘মাদক ব্যবসার কারণে বছরে পাচার পাঁচ হাজার কোটি টাকা’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে মঙ্গলবার (১৩ জুন) এ সম্পূরক আবেদনটি করেছেন আইনজীবী সুবীর নন্দী দাস।

বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন আইনজীবী সুবীর নন্দী দাস।

তিনি বলেন, দেশের সব ড্রাগ ডিলারদের নাম-ঠিকানার তালিকা চেয়ে হাইকোর্টে একটি সম্পূরক আবেদন করেছি। বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

আবেদনে মাদক ব্যবসার মাধ্যমে অর্থ পাচারের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেওয়া হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে। একই সঙ্গে ‘মাদক ব্যবসার কারণে বছরে পাচার পাঁচ হাজার কোটি টাকা’ শীর্ষক অভিযোগের বিষয়ে অনুসন্ধান করতে দুর্নীতি দমন কমিশন, বিএফআইইউ, সিআইডি, জাতীয় রাজস্ব বোর্ড ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে।

গত ১১ জুন দৈনিক প্রথম আলোতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়. ‘বাংলাদেশ থেকে মাদকের কারণে প্রতিবছর পাচার হয়ে যায় ৪৮১ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় পাঁচ হাজার ১৪৭ কোটি টাকা। আর মাদক কেনাবেচা করে অর্থ পাচারের দিক থেকে বাংলাদেশের অবস্থান বিশ্বে পঞ্চম।

এশিয়ার দেশগুলো বিবেচনায় নিলে মাদকের মাধ্যমে টাকা পাচারের ঘটনায় বাংলাদেশ একেবারে শীর্ষে রয়েছে।

সারাবাংলা/কেআইএফ/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর