Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘উন্নত-সমৃদ্ধ-স্মার্ট রাষ্ট্র গঠনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ’

সারাবাংলা ডেস্ক
১৪ জুন ২০২৩ ১৮:১০

ঢাকা: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক বলেছেন, সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ-স্মার্ট রাষ্ট্রে উন্নীতকরণে দৃঢ় প্রতিজ্ঞ। সেজন্য সুশাসন সংহতে সদা সচেষ্ট। আর এর জন্য একটি কার্যকর, দক্ষ ও গতিশীল প্রশাসনিক ব্যবস্থা গঠনে সরকার কাজ করছে।

বুধবার (১৪ জুন) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভাকক্ষে সচিব মো. আব্দুর রউফ’র সঙ্গে মন্ত্রণালয়ের আওতাধীন দফতর/সংস্থা প্রধানদের আগামী ২০২৩-২৪ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সই অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

চুক্তি সম্পাদন অনুষ্ঠানে গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক বলেন, ‘স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের জন্য দফতর/সংস্থার কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতি প্রবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়। বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার নিদের্শনা বাস্তবায়ন। এর মাধ্যমে সফলতার সঙ্গে দ্রুতগতিতে বর্তমান সরকারের নির্বাচনি ইশতেহার টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি), ৮ম পঞ্চবার্ষিক পরিকল্পনা, ডেল্টা প্ল্যান ও বিভিন্ন সময়ে সরকার কর্তৃক ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন।’

বস্ত্র ও পাটমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) প্রত্যেককে কর্মমুখী সংস্কৃতির দিকে ধাবিত করবে। যার মাধ্যমে পর্যায়ক্রমে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত হতে সাহায্য করবে। এতে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের আধুনিক-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজ আরও বেগবান হবে।’

মন্ত্রী বস্ত্র ও পাট খাতের উন্নয়নে মন্ত্রণালয়ের আওতাধীন সব দফতর/সংস্থা প্রধানকে চাহিদাভিত্তিক ও যৌক্তিক প্রকল্প প্রণয়নের পরামর্শ দেন। এছাড়াও তিনি প্রত্যেককে তার নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রম আরও গতিশীল করে বস্ত্র, রেশম, তাঁত ও পাট শিল্পের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানান। এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তারাসহ দফতর/সংস্থা প্রধানরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/পিটিএম

উন্নত-সমৃদ্ধ-স্মার্ট গোলাম দস্তগীর গাজী টপ নিউজ বস্ত্র ও পাটমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর