Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সবজি-মুরগির দাম অপরিবর্তিত, বেড়েছে মাছের দাম

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ জুন ২০২৩ ১৬:৫৮

ছবি: সারাবাংলা

ঢাকা: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে যেন নাভিশ্বাস রাজধানীবাসীর। কোনোভাবেই কমছে না নিত্যপণ্যের দাম। ফলে বাজারে গিয়ে বিপাকে পড়ছেন ক্রেতারা। তবে সবজি ও মুরগির বাজার অপরিবর্তিত থাকলেও বেড়েছে মাছের দাম।

শুক্রবার (১৬ জুন) রাজধানীর কাওরানবাজার ও বাড্ডা বাজার ঘুরে এই চিত্র দেখা গিয়েছে। দুই বাজারে গত সপ্তাহের চেয়ে মাছ ভেদে ১০০ থেকে ১৫০ টাকা পর্যন্ত দাম বেড়েছে। তেলাপিয়া ৩০০ থেকে ৩৫০ টাকা, পাবদা ৫০০ থেকে ৬৫০ টাকা, রুই মাছ ৩৫০ থেকে ৪৫০ টাকা, চাষের কই ৪০০ থেকে ৫৫০ টাকা, বোয়াল ৭০০ থেকে ৮৫০ টাকা, টেংরা ৬৫০ টাকা, পাঙাশ মাছ ৪০০ থেকে ৪৫০ টাকা, শিং মাছ কেজি ৫২০ থেকে ৬৫০ টাকা, কাতল ৪৮০ থেকে ৬০০ টাকা ও ইলিশ মাছ ১৫০০-২০০০ টাকায় বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন
ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

কাওরান বাজারে মাছ কিনতে আসা রাশেদুল হাসান বলেন, ‘মাছের বাজার গত সপ্তাহের চেয়ে চড়া। কেজিতে ১০০ থেকে ১৫০ টাকা বেশি। কেন দাম বেশি সেটার উত্তর কারও কাছে নেই। আমাদের প্রয়োজন তাই বেশি দামেই নিতেই হয়। আগে এক কেজি নেওয়ার সামর্থ্য হলেও এখন সেটা কমছে। হয়তো সামনে মাছ খাওয়াও কমাতে হবে।’

কাওরান বাজারের মাছ বিক্রেতা ইন্দু বলেন, ‘মোকামে দক্ষিণবঙ্গ থেকে বেশি মাছ আসে। আর মোকামে মাছ কম আসলে দাম বেড়ে যায়। আর বেশি আসলে দাম আগেরটাই থাকে। এছাড়া রাস্তায় খরচ আছে। সবকিছুর দামই তো বাড়তি। আমাদের বেশি লাভ থাকে না। আমরা তো আর লস (লোকসান) করে বিক্রি করতে পারি না।’

ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

এদিকে বাজার ঘুরে দেখা গেছে, অপরিবর্তিত রয়েছে সবজির বাজার। বেগুন বিক্রি হচ্ছে ৭০ টাকা, কাঁকরোল ৮০ টাকা, পেঁপে ৬০ টাকা, করলা ৭৫ টাকা, বরবটি বিক্রি হচ্ছে কেজি ৬৫ টাকা, প্রতি কেজি পটল ৭০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, ঝিঙে ৭০ টাকা, টমেটো কেজি ৭০ টাকা, মুলা ৫০ টাকা, শসা ৭০ টাকা, মিষ্টি কুমড়া (পিস) ৫০ টাকা, গাজরের কেজি ১২০ টাকা, কচুরলতি ৭০ টাকা বিক্রি হচ্ছে। আর আলু কেজি ৪০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহেও এসব সবজির দাম একই ছিল।

বিজ্ঞাপন

এদিকে গত সপ্তাহে ব্রয়লার মুরগি ১৮০ থেকে ১৯০ টাকায় বিক্রি হয়েছে। যা অপরিবর্তিত রয়েছে। অপরদিকে কক মুরগি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৫০ টাকা কেজি, দেশি মুরগির কেজি ৬০০ টাকা, গরুর মাংস ৭৭০-৭৯০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

সারাবাংলা/এসজে/এনএস

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর