Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ বছরে ‘নেইমারের’ দাম বেড়েছে ৭ লাখ!

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ জুন ২০২৩ ১৮:১২

ঢাকা: মেসির মতো দাম বেড়েছে নেইমারেরও। দুই বছরের ব্যবধানেই নেইমারের দাম বেড়েছে ৭ লাখ টাকা। নামে নেইমার হলেও তারা কোনো খেলোয়াড় নন, বরং কোরবানির হাটে নেইমার নামের গরুর দাম বৃদ্ধির তুলনামূলক পার্থক্যের কথা বলা হচ্ছে। সে হিসাবে মেসির চেয়ে তুলনামূলকভাবে দাম বেড়েছে নেইমারের। কারণ ৪ বছরে মেসির দাম বেড়েছে মাত্র ৮ লাখ টাকা। গত কয়েক বছরে কোরবানির হাটে নেইমার মেসি নামের গরুর দাম বিশ্লেষণ করে এমন তথ্য পাওয়া গেছে।

আগামী ২৯ জুন ঈদুল আজহা। ঈদ যত ঘনিয়ে আসছে ততই জমে উঠতে শুরু করেছে কোরবানির হাট। আগামী ২৫ জুন থেকে আনুষ্ঠানিকভাবে কোরবানির হাট শুরু হওয়ার কথা রয়েছে। তবে এরইমধ্যে সেজে উঠেছে পশুর হাট। রাজধানীর বেশ কিছু হাটে গরু এসে গেছে। বিভিন্ন গরুর হাটের মূল ফটকের ব্যানার দিয়েও ফেসবুকে ট্রল করা হচ্ছে। বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে পিকআপ ভর্তি গরুর ছবিও ফেসবুকে ভাইরাল হতে দেখা গেছে। কোরবানির গরু কেনাবেচা নিয়ে এখন আলোচনা সর্বত্র। প্রতিবছরের মতো বাহারী নামের বিভিন্ন দামের গরুর তথ্য এরইমধ্যে আসতে শুরু করেছে।

নারায়ণগঞ্জের আলী অ্যাগ্রো ডেইরি ফার্ম। স্থানীয়ভাবে কোরবানির পশুর চাহিদা পূরণ করে আসছে ফার্মটি। প্রতিবারের মতো এবারও এই ফার্মটিতে বাহারি নামের গরু রয়েছে। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আজিবপুর বাগানবাড়ি এলাকার এই ফার্মটির সবচেয়ে বড় গরুটির নাম রাখা হয়েছে নেইমার। এটি আড়াই বছর বয়সের ভারতীয় শাহীওয়াল জাতের গরু। নেইমারের দাম হাঁকা হচ্ছে ১০ লাখ টাকা। গায়ের রঙ সাদা। ১০ ফুট লম্বা ও ৬ ফুট উচ্চতার গরুটির ওজন ২৫ মণ।

আলী অ্যাগ্রো ডেইরি ফার্মের মালিক সৈকত আলী রনি বলেন, ‘এবারের কোরবানির ঈদের জন্য আমার ফার্ম থেকে এক হাজার গরু-মহিষ বিক্রি করার টার্গেট রয়েছে। এরই মধ্যে ৫০ শতাংশ গরু বিক্রি হয়ে গেছে। নারায়ণগঞ্জ ছাড়াও দূর-দূরান্ত থেকে মানুষ আমার এই ফার্ম থেকে গরু কিনতে আসেন। আশা করছি, গতবারের তুলনায় এবার আমরা আরও বেশি গরু বিক্রি করতে পারব। ফার্মটির বড় দু’টি পশু ‘মেসি’ ও ‘নেইমারের’ দামের বিষয়ে তিনি বলেন, আলোচনা সাপেক্ষে দাম কিছুটা কম রাখা যাবে।’

এদিকে, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের হীরাঝিল এলাকার কাসসাফ অ্যাগ্রো ফার্মে ২০২১ সালে মেসি ও নেইমানের নামে দুটি গরু বিক্রি হয়। এই ফার্মের ‘নেইমার’ নামের ১১ মণ ওজনের গরুটির দাম হাঁকা হয়েছিল তিন লাখ টাকা। কুচকুচে কালো রঙের গরুটি লম্বায় সাড়ে ৬ ফুট ও উচ্চতা ৪ ফুট। প্রতিদিন মেসি-নেইমারের খাদ্য তালিকায় রয়েছে তিন কেজি ভুসি, ১২ কেজি সবুজ ঘাস ও খড়।

প্রসঙ্গত, দাম বেড়েছে মেসিরও! চার বছরের ব্যবধানে মেসির দাম বেড়েছে ৮ লাখ টাকা। ২০১৮ সালে মেসি নামের একটি গরুর দাম উঠেছিল চার লাখ টাকা। এবার কোরবানি ঈদকে সামনে রেখে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের একটি ফার্মের বিশালাকার মেসি নামের এক মহিষের দাম হাঁকা হচ্ছে ১২ লাখ টাকা। সেই হিসাবে চার বছরের ব্যবধানে মেসির দাম বেড়েছে ৮ লাখ টাকা!

আরও পড়ুন: ৪ বছরে মেসির দাম বেড়েছে ৮ লাখ টাকা

সারাবাংলা/ইএইচটি/একে

কোরবানির গরু টপ নিউজ নেইমার মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর