Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের ছুটি শেষ, রোববার খুলছে অফিস

স্পেশাল করেসপন্ডেন্ট
১ জুলাই ২০২৩ ১৫:১৮

ঈদের ছুটি শেষ হওয়ায় ঢাকায় ফিরতে শুরু করেছেন মানুষ, ছবি: সারাবাংলা

ঢাকা: টানা পাঁচদিন ঈদের ছুটি শেষে আগামীকাল রোববার (২ জুলাই) খুলছে সরকারি অফিস। পাশাপাশি ব্যাংক, বিমা, আর্থিক প্রতিষ্ঠানসহ বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থাও খুলেবে এদিন। শুরু হবে চাকুরিজীবী ও কর্মজীবী মনুষদের ব্যস্ততা। আর রাজধানী ঢাকা ফিরতে শুরু করবে তার চিরচেনা রূপে।

নিজ নিজ কর্মস্থলে যোগ দিতে আজ শনিবার (১ জুলাই) থেকেই ঢাকায় ফিরছেন মানুষ। রাজধানীর বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা গেছে অতিরিক্ত যাত্রীদের চাপ ও গাড়ি সংকট নেই। ফলে কোনো রকম ভোগান্তি ছাড়াই ঢাকা ফিরতে পারছেন যাত্রীরা।

বিজ্ঞাপন

২০২৩ সালের সরকারি ছুটির তালিকা অনুযায়ী, আগামী ২৮ থেকে ৩০ জুন পর্যন্ত ঈদুল আজহার নির্ধারিত সরকারি ছুটি ছিল। ঘরমুখী মানুষের চাপে যাতে দেশের ট্রাফিক ব্যবস্থা ব্যহত না হয়, সেজন্য এই ছুটি ২৭ জুন থেকে দেওয়ার জন্য সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা। ফলে আগামী ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত চারদিন হয় ঈদের ছুটি। পরদিন ১ জুলাই (শনিবার) সাপ্তাহিক ছুটি মিলিয়ে এবার ঈদুল আজহায় টানা ৫ দিন ছুটি কাটানোর সুযোগ পান সরকারি চাকরিজীবীরা। যা আজ শনিবার শেষ হচ্ছে। আগামী কাল রোববার থেকে নিয়মিত অফিস খুলে যাবে।

রাজধানীর অন্যতম প্রবেশদ্বার সায়দাবাদ বাস টার্মিনালে দেখা গেছে, দেশের বিভিন্ন স্থান থেকে যেসব বাস আসছে তাতে যাত্রীদের তেমন চাপ নেই। তবে প্রতিটি বাসই যাত্রী পূর্ণ করে নিয়ে ফিরছে।

এদিকে যাত্রীদের চাপ ছিল কমলাপুর রেলওয়ে স্টেশনে। সকাল থেকে যেসব ট্রেন এসেছে সেগুলোর প্রত্যেকটিই ছিল যাত্রীপূর্ণ। রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, মূল চাপটা শুরু হবে আগামীকাল রোববার থেকে। তবে সদরঘাটের চিত্র ছিল ভিন্ন। সকালে যে দূর পাল্লার লঞ্চগুলো ঢাকায় নোঙর করেছে তার বেশিরভাগ যাত্রী কম ছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর