Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইকোর্টে ৫ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২৩ ১৭:১৬

ঢাকা: সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে বৃহস্পতিবার (১৩ জুলাই) বিচারকাজ পরিচালনার জন্য পাঁচটি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

বুধবার (১২ জুলাই) এ বিষয়ে প্রধান বিচারপতির নির্দেশনা দেওয়ার নোটিশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়েছে, আগামী ১৩ জুলাই (বৃহস্পতিবার) দুপুর ২টা হতে বিকেল সোয়া ৪টা পর্যন্ত হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য নিম্নোক্ত বেঞ্চগুলো গঠন করা হয়েছে।

বেঞ্চগুলো হলো-

বিচারপতি মো. রেজাউল হক এবং বিচারপতি শশাঙ্ক শেখর সরকার একত্রে ডিভিশন বেঞ্চে বসবেন এবং ফৌজদারি কার্যবিধি আইনের ৪৯৮ ধারা মোতাবেক ২০২২ সাল পর্যন্ত ফৌজদারি বিবিধ মোকাদ্দমাগুলো শুনানি ও নিষ্পত্তি করবেন এবং এ সংক্রান্ত আবেদনগুলো গ্রহণ করবেন।

বিচারপতি শেখ মো. জাকির হোসেন এবং বিচারপতি এ কে এম জহিরুল হক একত্রে ডিভিশন বেঞ্চে বসবেন। ফৌজদারি কার্যবিধি আইনের ৪৯৮ ধারা অনুযায়ী ২০২২ সাল পর্যন্ত ফৌজদারি বিবিধ মোকাদ্দমাগুলো শুনানি ও নিষ্পত্তি করবেন এবং এ সংক্রান্ত আবেদনগুলো গ্রহণ করবেন।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস এবং বিচারপতি আশীষ রঞ্জন দাস একত্রে ডিভিশন বেঞ্চে বসবেন। ফৌজদারি কার্যবিধি আইনের ৪৯৮ ধারা মোতাবেক ২০২২ সাল পর্যন্ত ফৌজদারি বিবিধ মোকাদ্দমাগুলো শুনানি ও নিষ্পত্তি করবেন এবং এ সংক্রান্ত আবেদনগুলো গ্রহণ করবেন।

বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী এবং বিচারপতি মোহাম্মদ আলী একত্রে ডিভিশন বেঞ্চে বসবেন এবং ফৌজদারি কার্যবিধি আইনের ৪৯৮ ধারা মোতাবেক ২০২২ সাল পর্যন্ত ফৌজদারি বিবিধ মোকাদ্দমাগুলো শুনানি ও নিষ্পত্তি করবেন এবং এ সংক্রান্ত আবেদনগুলো গ্রহণ করবেন।

বিচারপতি মো. সেলিম এবং বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান একত্রে ডিভিশন বেঞ্চে বসবেন। ফৌজদারি কার্যবিধি আইনের ৪৯৮ ধারা মোতাবেক ২০২২ সাল পর্যন্ত ফৌজদারি বিবিধ মোকাদ্দমাগুলো শুনানি ও নিষ্পত্তি করবেন এবং এ সংক্রান্ত আবেদনগুলো গ্রহণ করবেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ

টপ নিউজ হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর