Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথমবারের মতো এনভায়রনমেন্টাল অলিম্পিয়াড ২৯ জুলাই

সারাবাংলা ডেস্ক
১৪ জুলাই ২০২৩ ০০:০৫

ঢাকা: বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির আয়োজনে প্রথমবারের মতো আগামী ২৯ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে এমটিবি ন্যাশনাল এনভায়রনমেন্টাল অলিম্পিয়াড ২০২৩।

বৃহস্পতিবার (১৩ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের পরিচালক (শিক্ষা ও পেশাগত উন্নয়ন) এফ এম আশরাফুল আলম। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের পরিচালক (শিক্ষা ও পেশাগত উন্নয়ন) এফ এম আশরাফুল আলম।

বিজ্ঞাপন

তিনি জানান, আগামী ২১ জুলাই বিশ্ববিদ্যালয় পর্যায়ে আঞ্চলিক অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। আঞ্চলিক পর্যায়ের বিজয়ীদের নিয়ে আগামী ২৯ জুলাই জাতীয় অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। একই দিনে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে এবং পুরস্কার বিতরণ করা হবে। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পরিবেশ বিজ্ঞান বিষয়ে অধ্যায়নরত শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। আর সোসাইটি প্রদত্ত নির্দিষ্ট লিংক থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। আগামী ১৯ জুলাই ২০২৩ পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এবং বিপিএস’র উপদেষ্টা অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম। এ ছাড়াও উপস্থিত ছিলেন- বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির নির্বাহী পরিচালক আবু জুবায়ের, পরিচালক (প্রশাসন ও অর্থ) শেখ আবু জাহিদ, নির্বাহী সদস্য আতিকুর রহমান মল্লিক, সুজিত রায়, চিফ অপারেটিং অফিসার, পিডিসিএ মো. জিয়াউর রহমান প্রমুখ।

সারাবাংলা/পিটিএম

এনভায়রনমেন্টাল অলিম্পিয়াড

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর