Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অন্য কারও সঙ্গে আপসরফা করে লাভ নেই, ক্ষমতা ছাড়তেই হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ জুলাই ২০২৩ ০০:১৮

ঢাকা: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, জনগণ থেকে বিচ্ছিন্ন আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য নানা ধরনের ফন্দি আঁটছে। তারা মনে করেছিল, যেনতেন নির্বাচন করে আবারও ক্ষমতায় আসতে পারবে। কিন্তু জনগণ তাদের লাল কার্ড দেখিয়েছে। অন্য কারও সঙ্গে আপসরফা করে লাভ নেই। সরকারকে ক্ষমতা ছাড়তেই হবে।

শনিবার (১৫ জুলাই) বিকেলে রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে আয়োজিত এক প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগামী ১৮ ও ১৯ জুলাই পদযাত্রা কর্মসূচি সফল করার জন্য এ প্রস্তুতি সভা আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

সালাম বলেন, ‘কথা স্পষ্ট, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এ দেশে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না। যে নির্বাচনে দেশের জনগণ ভোট দিতে পারবে না, সে নির্বাচন দেশে আর কখনও হবে না। পতন আসন্ন দেখে মন্ত্রীরা একেক সময় এক বলছেন।’

তিনি বলেন, ‘আমরা এ সরকারের কাছে আর কোনো সুষ্ঠু নির্বাচন দাবি করছি না। গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিও করছি না। কারণ, আওয়ামী লীগের শরীরে সুষ্ঠু নির্বাচন বা গণতন্ত্রের কোনো অবস্থান নেই। আজকে যদি আওয়ামী লীগ দেশের জনগণের কথা মেনে নিত, মানুষের বাক স্বাধীনতা ফিরিয়ে দিত, তাহলে বিএনপি সরকার পতনের একদফা আন্দোলনে যেত না। এই আওয়ামী লীগ কখনওই স্বাভাবিকভাবে ক্ষমতা ছাড়েনি। এবারও জনতার আন্দোলনে তাদের পতন হবে।’

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুস সাত্তারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সদস্য সচিব তানভীর আহমেদ রবিন, সিনিয়র যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবী, যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, মোশাররফ হোসেন খোকন, আব্দুর সাত্তার, লিটন মাহমুদ, হাজী মনিরসহ মহানগর, থানা ও ওয়ার্ড বিএনপির নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

আব্দুস সালাম বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর