Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ জুলাই ২০২৩ ২১:৪৬

ঢাকা: পাবনা সদর আসনের (পাবনা-৫) সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের ব্যক্তিগত সহকারী (পিএস) শেখ রাসেল আলী মাসুদ ও তার স্ত্রী নাছরিন আক্তারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৯ জুলাই) দুর্নীতি দমন কমিশনের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. খাইরুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে দুদকের প্রধান কার্যালয় সূত্রে জানা গেছে।

কমিশন সূত্রে জানা যায়, শেখ রাসেল আলী মাসুদ ওরফে ভিপি মাসুদ পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তার স্ত্রী নাছরিন আক্তার পাবনা সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার (সিএইচসিপি) হিসেবে চাকুরি করেন। পাবনা সদরের রামচন্দ্রপুর মহল্লার আব্দুল করিমের ছেলে শেখ রাসেল আলী মাসুদকে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেওয়া হয় কমিশন থেকে। এরপর তিনি সম্পদবিবরণী ফরম স্বাক্ষরসহ উত্তোলন করলেও পরবর্তীতে নির্ধারিত সময়ের মধ্যে (বিবরণী গ্রহণের ২১ দিনের মধ্যে) দাখিল করেননি।

আরও জানা যায়, মাসুদের সার্বিক আয় অসঙ্গতিপূর্ণ ১ কোটি ২৯ লাখ ৭৫ হাজার ৯২৯ টাকার স্থাবর ও ৪১ লাখ ৩৯ হাজার ৯৪২ টাকার অস্থাবরসহ মোট ২ কোটি ১০ লাখ ৭২ হাজার ৮৭৮ টাকা। তিনি বিভিন্ন সময় মোট ২৮ লাখ ২৩ হাজার ৮০৬ টাকা পারিবারিক ও অন্যান্য উপায়ে ব্যয় করেছেন। অর্থাৎ তার মোট অর্জিত সম্পদের পরিমাণ ২ কোটি ৩৮ লাখ ৯৬ হাজার ৬৮৪ টাকা। এই সম্পদ অর্জনের বিপরীতে তার গ্রহণযোগ্য আয় পাওয়া গেছে ১ কোটি ৯ লাখ ২০ হাজার ৭০৫ টাকা। সবমিলিয়ে তার ১ কোটি ২৯ লাখ ৭৫ হাজার ৯৭৯ টাকা জ্ঞাতআয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।

অপরদিকে, মাসুদের স্ত্রী সিএইচসিপি নাছরিন আক্তার দুদকের জারিকৃত সম্পদবিবরণী ফরম উত্তোলন করলেও কমিশনে দাখিল না করে জ্ঞাত আয়বর্হিভূত ২৭ লাখ ২ হাজার টাকা মূল্যের সম্পদ অর্জন পূর্বক ভোগ দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

সারাবাংলা/এসজে/পিটিএম

এমপি দুদক পিএস মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর