Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রেফতার নেতাদের মুক্তির দাবি আদিবাসী ইউনিয়ন’র

সারাবাংলা ডেস্ক
১৯ জুলাই ২০২৩ ২১:৫৭

ঢাকা: বগুড়ার শেরপুরে গ্রেফতার আদিবাসী নেতাদের মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন। বুধবার (১৯ জুলাই) এক বিবৃতিতে সংগঠনের সভাপতি রেবেকা সরেন ও সাধারণ সম্পাদক শ্রীকান্ত মাহাতো এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, চলতি বছরের জানুয়ারিতে বগুড়ার শেরপুরের ভবানীপুরে সরকারি দলের মদদপুষ্ট ভূমিদস্যুদের দায়ের করা মিথ্যা মামলায় আদিবাসী সংগঠকদের গ্রেফতার করা হয়। পরে আদালত থেকে তারা জামিন পান। ওই সময় স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে আদিবাসীদের কৃষি জমি উদ্ধার, মামলা প্রত্যাহার ও পূর্ণনিরাপত্তার আশ্বাস দেওয়া হয়।

এর পর গত ১৭ জুলাই আদিবাসী নেতারা আদালতে হাজিরা দিতে গেলে শেরপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বাংলাদেশ আদিবাসী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য কমল সিং, আদিবাসী নেতা নাদু সিং, অর্জুন সিং, সুকুমার সিং, গণেশ সিং ও শান্ত সিং’র জামিন বাতিল করে জেলহাজতে পাঠায়।

বিবৃতিতে তারা অনতিবিলম্বে ওই ছয় আদিবাসী নেতার নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। সেইসঙ্গে আদিবাসীদের কৃষিজমি দখলমুক্ত করে ফিরিয়ে দেওয়া ও তাদের নিরাপত্তার জোর দাবি জানান বাংলাদেশ আদিবাসী ইউনিয়নের নেতারা।

সারাবাংলা/পিটিএম

আদিবাসী নেতা মুক্তি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর