Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনের পরিকল্পনা মানবাধিকারবিরোধী’

স্টাফ করেসপন্ডেন্ট
২১ জুলাই ২০২৩ ১৫:১৯

ঢাকা: বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনের পরিকল্পনা মানবাধিকার বিরোধী কাজ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘রক্তাক্ত বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে আহমেদ আজম খান বলেন, বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনের পরিকল্পনা করে কোনো লাভ নেই। বিএনপির পদযাত্রায় হামলা হয়েছে কেন? সজীবকে হত্যা করা হলো কেন? আমাদের ওপর কেন এত অত্যাচার? তার কারণ মাত্র একটি, তা হলো স্বাধীন দেশে সুষ্ঠু নির্বাচন চাওয়া। সকলের ভোট নিশ্চিতকরণ চাওয়া।

তিনি বলেন, গত ১৪ ও ১৮ সালের নির্বাচন হলো দেশের কলঙ্ক। আওয়ামী লীগকে বলতে চাই, ভোট ছাড়া ক্ষমতায় এলেন সংবিধানের কোন আর্টিকেলে? আসলে দেশের ভোটের ওপর সরকারের শকুনির নজর পড়েছে। সে নজরে তারা আরেকটি নির্বাচন করতে চায়। বিএনপিকে বাদ দিয়ে তারা নির্বাচন করেন কারণ, নির্বাচনে তারা ১০ ভাগ ভোটও পাবে না।

আহমেদ আজম খান বলেন, ঢাকা-১৭ আসনের নির্বাচনে ভোট পড়েছে ১১ ভাগ। কিন্তু সাবেক ইসি বলেছেন, ভোট পড়েছে মূলত ছয় ভাগ, তার মধ্যে তিন ভাগই পেয়েছে হিরো আলম। অথচ তাকেও সরকার সহ্য করতে পারে নাই। বিএনপির তো ৮০ ভাগ সমর্থন রয়েছে, তাহলে কীভাবে সরকার তা সহ্য করবে?

সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, ইয়ুথ ফোরামের সভাপতি সাইদূর রহমান, আহসান হাবিব, আবুল কালাম আজাদ সিদ্দিকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এআই/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর