Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি গোলাপবাগে, যুবলীগ জিমনেসিয়াম মাঠে সমাবেশ করতে পারবে

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২৩ ১৯:২৯

ঢাকা: জাতীয়তাবাদী দল বিএনপিকে নয়া পল্টনের পরিবর্তে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ করার জন্য লিখিতভাবে জানিয়েছে ডিএমপি। অন্যদিকে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগকে বায়তুল মোকাররম দক্ষিণ গেটের পরিবর্তে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠ বা মহানগর নাট্যমঞ্চে সমাবেশ করার কথা বলেছে ডিএমপি।

আর বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা ইসলামী আন্দোলন বাংলাদেশকে অনুমতি দেয়নি ডিএমপি। তাদের অন্যকোনো দিন সমাবেশ করার জন্য বলা হয়েছে। তবে ইসলামী আন্দোলন বাংলাদেশ ডিএমপির সিদ্ধান্ত মেনে নেয়নি। দলটি পুরানা পল্টনের নোয়াখালী টাওয়ারের সামনে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছে।

অন্যদিকে যুবলীগের পক্ষ থেকে বলা হয়েছে, বিএনপি যদি সমাবেশ নয়া পল্টনের পরিবর্তে গোলাপবাগ মাঠে সরিয়ে নেয় সেক্ষেত্রে যুবলীগও সমাবেশ সরিয়ে নেবে।

ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, কোনো অবস্থাতেই নয়া পল্টনে বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হবে না। এমনকি যুবলীগকেও বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করতে দেওয়া হবে না। দুই দলকেই ভিন্ন ভেন্যুর জন্য বলা হয়েছে।

ডিএমপির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সমাবেশের এসব বিষয় নিয়ে দিনভর নানা বৈঠক করা হচ্ছে। দফায় দফায় সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে যা যা করা দরকার তাই করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। নগরবাসীর নিরাপত্তা ও জনভোগান্তি এড়াতে ডিএমপির পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সারাবাংলা/ইউজে/এনএস

টপ নিউজ বিএনপি যুবলীগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর