Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গতকালের সহিংসতায় আটক ৭০০, জড়িত না থাকলে থানা থেকেই মুক্তি’

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ জুলাই ২০২৩ ১৫:৫৮

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ঢাকার প্রবেশপথে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে শনিবারের (২৯ জুলাই) সহিংসতার ঘটনায় সাতশোর বেশি আটক করা হয়েছে। তাদেরকে বাসে অগ্নিসংযোগ ও নানা ধরনের সহিংসতার সময় হাতেনাতে ধরা হয়েছে বলে জানান তিনি।

রোববার (৩০ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, এখন সবখানে সিসি ক্যামেরা রয়েছে। এটার সহযোগিতা নিচ্ছি আমরা। আবার পুলিশের চোখ অনেক সময় এড়িয়ে গেলেও দেশের জনগনও ধরিয়ে দিচ্ছে অপরাধীদের। আমরা কাউকে ছাড় দিচ্ছি না। যাদের সংঘাতের সংশ্লিষ্টতা পাওয়া যাবে তাদের বিচার হবে আইন অনুযায়ী, যাদের সংশ্লিষ্টতা নেই তারা থানা থেকেই ছাড়া পাবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেবরা ২০১৪-১৫ সালে এসব করিয়ে রক্ষা পাননি, এবারও যদি সে ধরনের কর্মকাণ্ড করার চেষ্টা করেন তবে জনবিচ্ছিন্ন হবেন।

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভিসা নীতি মূখ্য নয় সেটা প্রধানমন্ত্রীও বলে দিয়েছেন। দেশে শান্তি শৃঙ্খলা বজায় রাখাই আমাদের কাছে মূখ্য।

বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় ও আমান উল্লাহ আমানকে নিয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গয়েশ্বর রায় ও আমান সাহেব রাস্তায় হঠাৎ করে পড়ে গিয়েছিলেন। তারপর তাদেরকে পুলিশের কর্মকর্তারা হাসপাতালে নিয়ে গেছেন। আমাদের প্রধানমন্ত্রী মাদার অব হিউম্যানিটি। তিনি সব সময় দেশের ভালো চিন্তা করেন। সে বিবেচনা থেকেই এই নেতাদের চিকিৎসা ঠিকমত হচ্ছে কীনা তার খোঁজ-খবর নিয়েছেন। তাদের সুচিকিৎসা দেওয়ার জন্য ব্যবস্থা নিতে বলেছেন। আমরা তাদের গ্রেফতার করিনি। সুস্থ হয়ে তারা নিজ নিজ বাড়ি চলে গেছেন।

বিজ্ঞাপন

কোনো ধরনের সংঘাতই এদেশের জনগণ চায় না এবং তা সহ্য করবে না মন্তব্য করে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীন হয়েছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করবে, জনদুর্ভোগ সৃষ্টি করবে এটা তারা মেনে নেবে না।

এসময় তিনি বলেন, একটি রাজনৈতিক দল ২০১৪-২০১৫ সালে কিভাবে অগ্নিসংযোগ করেছে। নিরীহ মানুষকে পুড়িয়ে মেরেছে। জ্বালাও-পোড়াও করেছে, গরু-ছাগল পর্যন্ত বাদ রাখেনি। আবারও যদি তারা একই পথে হাঁটে তবে জনবিচ্ছিন্ন হয়ে পড়বে।

এর আগে তিনি নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে মত বিনিময় করেন।

সারাবাংলা/জেআর/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর