Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়া ও কিশোরগঞ্জের ২১৩ বিএনপি নেতাকর্মীর আগাম জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ জুলাই ২০২৩ ১৮:৪৩

ঢাকা: পুলিশের কর্তব্যকাজে বাধা, বিস্ফোরণ দ্রব্য ব্যবহার ও জানমালের ক্ষয়ক্ষতির ঘটনায় বগুড়ার ১৯৪ ও কিশোরগঞ্জের ১৯ জন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আসামিদের এ সময়ের মধ্যে সংশ্লিষ্ট সেশন কোর্টে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

রোববার (৩০ জুলাই) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে বগুড়া জেলার আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী কায়সার কামাল, গোলাম আক্তার জাকির, মাকসুদ উল্লাহ, আজমল হোসেন খোকন। আর কিশোরগঞ্জের আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী ফজলুর রহমান ও জামিউল হক ফয়সাল।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পী।

পরে আইনজীবী গোলাম আক্তার জাকির সারাবাংলা বলেন, ‘বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে বগুড়া সদর উপজেলার পুলিশের কর্তব্যকাজে বাধা, বিস্ফোরণ দ্রব্য ব্যবহার ও হামলা করে জানমালের ক্ষয়ক্ষতির অভিযোগের ঘটনায় ১৮৯ জনের নাম উল্লেখ করে এবং আদমদীঘি থানায় ২২ জনকে আসামি করে মামলা দায়ের করে। গত ২৩ জুলাই পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করে।’

পরে আসামিরা হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন। আজ ৯টি আবেদনে ১৯৪ জন আসামির জামিন শুনানি করে আদালত তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এ সময়ের মধ্যে আসামিদের সেশন কোর্টে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আর আইনজীবী জামিউল হক ফয়সাল সারাবাংলাকে বলেন, ‘বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র কিশোরগঞ্জে পুলিশ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের ওপর হামলার করে। এ ঘটনায় অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। এরপর পুলিশ বাদী বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে পুলিশের কর্তব্যকাজে বাধা ও নাশকতার অভিযোগ এনে মামলা দায়ের করে।’

এরপর আসামিরা আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন। আজ শুনানি শেষে আদালত ১৯ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের জামিন দিয়েছেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর