Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হামদর্দ’র ১১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সারাবাংলা ডেস্ক
১ আগস্ট ২০২৩ ১৯:৫৪

ঢাকা: বহুমাত্রিক আয়োজনের মধ্য দিয়ে ১১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে হামদর্দ বাংলাদেশ। উপমহাদেশে স্বাস্থ্য, শিক্ষা ও মানবসেবার জন্য সুনাম রয়েছে প্রতিষ্ঠানটির।

মঙ্গলবার (১ আগস্ট) সকালে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের উদ্যোগে রাজধানীর বাংলামোটরে প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ের মিলনায়তনে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন হামদর্দ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লী ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, ‘কাজ ও সেবার মাধ্যমে হামদর্দকে আরও এগিয়ে নিতে হবে, যাতে বাংলাদেশের একজন মানুষও হামদর্দের সেবা থেকে বঞ্চিত না হন। মানুষের সার্বিক কল্যাণের জন্য হামদর্দ প্রতিশ্রুতিবদ্ধ।’

এ সময় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা হাফেজ হাকীম আবদুল মজিদ, তার স্ত্রী রাবেয়া মজিদ ও তাদের দুই সন্তান প্রখ্যাত ইউনানী চিকিৎসা বিজ্ঞানী হাকীম আবদুল হামিদ এবং শহীদ হাকীম মোহাম্মদ সাঈদকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন ইউছুফ হারুন ভূঁইয়া। পাশাপাশি তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনাও করেন তিনি।

স্মৃতিচারণ করেন সিনিয়র পরিচালক অর্থ ও হিসাব মো. আনিসুল হক, পরিচালক হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশ অবসরপ্রাপ্ত লে. কর্ণেল মাহবুবুল আলম চৌধুরী, পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক, কোম্পানি সেক্রেটারি ও পরিচালক প্রশাসন (অতিরিক্ত দায়িত্ব) মো. আবদুল মজিদ, উপ-পরিচালক বিপণন ডা. আবুল তৈমুর চৌধুরী, সহকারী পরিচালক হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশ হাকীম আবু ইউছুফ আব্দুল হক, হামদর্দ পাবলিক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, হাকীম সাঈদ ইস্টার্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ হাকীম খোরশেদ আলম, এটিএন বাংলার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শফিকুল ইসলাম, দৈনিক দেশ রূপান্তরের মহাব্যবস্থাপক মো. হারুন অর রশিদ, দৈনিক মানবজমিনের উপ-ব্যবস্থাপক মো. রেফায়েত উল ইসলাম জোয়ার্দার রবিন, দৈনিক শেয়ার বিজের সহকারী ব্যবস্থাপক রুম্পা আকতার।

এ সময় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালককে ফুলেল শুভেচ্ছা জানায় হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ, হামদর্দ পাবলিক কলেজ, হাকীম সাঈদ ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল, রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক হাকীম কামরুন নাহারের প্রতিনিধিসহ দৈনিক দেশ রূপান্তর, মানবজমিন, দৈনিক নয়াদিগন্ত, শেয়ারবিজ, দৈনিক নয়াদিগন্ত, এটিএন বাংলার প্রতিনিধিরা।

এ সময় তথ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে হামদর্দ বাংলাদেশের কর্মকাণ্ড তুলে ধরা হয়। এরপর কেক কাটা হয়। দোয়া মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন।

সারাবাংলা/এনএস

হামদর্দ বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর