Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার বাইরে ডেঙ্গু রোগী বাড়ছেই, মৃত্যু আরও ১৪ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ আগস্ট ২০২৩ ২২:০৮

ঢাকা: দেশে রোববার (৬ আগস্ট) থেকে সোমবার (৭ আগস্ট) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে দেশের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৭৫১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ১১৯ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন এক হাজার ৬৩২ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে ৬৯ হাজার ৪৮৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ ছাড়া  ২৪ ঘণ্টায় আরও ১৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২৭ জন।

সোমবার (৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৩৬ হাজার ৭২০ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৩২ হাজার ৭৬৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ৫৭২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে চার হাজার ৬৫২ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ৯২০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ হাজার ৫৮৪ জন। এর মাঝে ঢাকায় ৩১ হাজার ৮১০ এবং ঢাকার বাইরে ২৭ হাজার ৭৭৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/একে

টপ নিউজ ডেঙ্গু রোগী মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর