Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁ, নাটোর ও পাবনা ভূমিহীন-গৃহহীনমুক্ত

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
৯ আগস্ট ২০২৩ ১৩:৩৮

রাজশাহী: রাজশাহী বিভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের আশ্রয়ণ প্রকল্পের ঘর পেয়েছে এক হাজার ৮২২টি পরিবার। একইসঙ্গে বিভাগের আরও তিনটি জেলা ঘোষণা করা হয়েছে ভূমিহীন-গৃহহীনমুক্ত।

রাজশাহীর তিন জেলা হলো- নওগাঁ, নাটোর ও পাবনা জেলা। এর আগে বিভাগের রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলা ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়। সবমিলিয়ে রাজশাহী বিভাগের ছয়টি জেলা ভূমিহীন-গৃহহীনমুক্ত হলো।

বুধবার (৯ আগস্ট) সকালে চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহী বিভাগীয় কমিশনার অফিস সূত্রে জানা গেছে, নওগাঁ জেলায় ভূমিহীন-গৃহহীন ২০২টি পরিবার নতুন ঘর পেয়েছে। এছাড়া নাটোর জেলায় ৫৬৭টি ও পাবনা জেলায় ৬৪৬টি পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর উপহারের নতুন ঘর। তবে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা বাকি থাকলেও চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে বগুড়া জেলায় ৮২টি ও সিরাজগঞ্জ জেলায় নতুন ঘর পাবে ২৫৫টি পরিবার।

রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ইমতিয়াজ হোসেন জানান, গত ধাপে রাজশাহী বিভাগের তিনটি জেলা ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়। এই ধাপে আরও তিনটি জেলা ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করা হলো। এরমধ্যে বাকি থাকবে বগুড়া ও সিরাজগঞ্জ জেলা। চতুর্থ ধাপে এই দুই জেলায় নতুন ঘর পাবে ৩৩৫টি পরিবার।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর