Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি’র শিক্ষার্থী ও পুলিশ মিলে ৩০ জন পেলেন রোল মডেল ব্যাজ


১৩ মে ২০১৮ ১২:৪৫

।। সারাবাংলা ডেস্ক।।

চট্টগ্রাম ব্যুরো: অংশীদারিত্বের ভিত্তিতে সমাজ উন্নয়নমূলক কাজে অংশ নিয়ে রোল মডেল স্বীকৃতি পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পুলিশ মিলে ৩০ জন। আর এই কাজে নেতৃত্ব দিয়ে রোল মডেল ব্যাজ পেয়েছেন নগরীর বায়েজিদ বোস্তামী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মঈন উদ্দীন।

শনিবার (১২ মে) সন্ধ্যায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (বিসিসিপি) নামে একটি বেসরকারী উন্নয়ন সংগঠনের আয়োজিত সেমিনারে তাদের স্বীকৃতি দেওয়া হয়। তাদের প্রকল্পের নাম ‘চট্টগ্রাম স্টুডেন্ট এন্ড পুলিশ এনগেজমেন্ট-স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপ’।

শান্তিপূর্ণ সমাজ ও ক্যাম্পাস গড়ে তোলা এবং সমাজের দৃশ্যমান পরিবর্তন আনতে পুলিশ ও শিক্ষার্থী মিলে গঠন করা ৬টি গ্রুপ এই প্রকল্পের অধীনে কাজ করে। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫০ জন শিক্ষার্থী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও জেলা পুলিশের ১২ জন সদস্য সেমিনারে অংশ নেন।

‘বিলিভ ইন পিস, ওয়ার্ক টুগেদার’ শীর্ষক এই সেমিনার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী এবং বিসিপিপি’র উপ-পরিচালক মেহের আফরোজসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রকল্পের মেয়াদের মধ্যে কাজের মূল্যায়ন করে পরিবর্তন, অন্বেষণ এবং থার্ড টিম দল রোল মডেল হওয়ার মর্যাদা লাভ করে। ৩০ জন ছাত্র-পুলিশকে পরিয়ে দেওয়া হয় ‘রোল মডেল’ ব্যাজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর