Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যানজট নিরসনে চট্টগ্রাম রুটে ধর্মঘটের ডাক


১৩ মে ২০১৮ ১৩:১২

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: যানজট নিরসন, জনভোগান্তি দূর ও রাস্তা সংস্কারের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পরিবহন ধর্ঘটের ডাক দেওয়া হয়েছে। চট্টগ্রাম আন্তঃজেলা বাস মালিক সমিতি এবং চট্টগ্রাম পরিবহন শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ ধর্মঘটের ডাক দিয়েছে।

কর্মসূচি অনুযায়ী রোববার (১৩ মে) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মহাসড়কে চট্টগ্রাম থেকে কোনো যান চলাচল করবে না। এছাড়া পরিস্থিতি
স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরদিন থেকে প্রতিদিন দুপুর ১২টা থেকে তিন ঘণ্টার জন্য যান চলাচল বন্ধ থাকবে।

বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘ফেনীর ফতেহপুর এবং কুমিল্লার দাউদকান্দি দিয়ে গাড়ি চালানো যাচ্ছে না। ঘণ্টার পর ঘণ্টা এমনকি একদিন-দুইদিন পর্যন্ত মহাসড়কে যানজটে আটকে থাকতে হচ্ছে। সামনে রোজা শুরু হবে। তখন পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করবে।’

তিনি বলেন, ‘আমরা বারবার এ সমস্যা নিয়ে সরকার ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছি। কিন্তু সমস্যার কোনো সুরাহা হচ্ছে না। এ অবস্থায় ধর্মঘটের মতো কঠিন কর্মসূচিতে যাওয়া ছাড়া আমাদের আর উপায় নেই।

ধর্মঘট চলাকালে মহাসড়কে যাত্রীবাহী যানবাহন এবং পণ্যবাহী পরিবহনও চলবে না বলে জানিয়েছেন কফিল উদ্দিন।

ফেনীর ফতেহপুরে রেলওয়ের ওভারপাস নির্মাণের কারণে গত প্রায় ১৫ দিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাপকভাবে যানজট হচ্ছে। ঢাকা-চট্টগ্রাম রুটে যাতায়াতের সময় প্রায় ১৫ ঘণ্টা ছাড়িয়ে গেছে।

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর