Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিনি ও সয়াবিন তেলের দাম কমলো

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ আগস্ট ২০২৩ ১৯:৪২

ঢাকা: আন্তর্জাতিক বাজারে মূল্য হ্রাসের কারণে দেশের বাজারেও সয়াবিন তেলের দাম লিটারে ৫ টাকা কমানো হয়েছে। এখন থেকে সয়াবিনের প্রতি লিটার বোতল ১৭৪ টাকায় বিক্রি করতে হবে। নতুন এই দাম সোমবার (১৪ আগস্ট) থেকে কার্যকর হবে। বর্তমানে প্রতি লিটার সয়াবিন বিক্রি হচ্ছে ১৭৯ টাকায়।

রোববার (১৩ আগস্ট) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের আমদানিমূল্য কমে যাওয়ায় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা করে ভোজ্যতেলের মূল্য সমন্বয় করা হয়েছে।

সুখবর রয়েছে চিনিতেও। কেজিতে পাঁচ টাকা কমানো হয়েছে। এখন থেকে প্রতি কেজি খোলা চিনি ১৩০ টাকা ও প্রতি কেজি চিনির প্যাকেট ১৩৫ টাকায় বিক্রি হবে।

বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশন আজ এ সিদ্ধান্ত নিয়েছে।

সংগঠনটি জানিয়েছে, অপরিশোধিত চিনির আন্তর্জাতিক বাজারদর ও স্থানীয় পরিশোধনকারী মিলসমূহের উৎপাদন ব্যয় বিবেচনায় এনে চিনির নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আগে খোলা চিনি ১৩৫ টাকা কেজিতে বিক্রি হলেও নতুন সিদ্ধান্ত অনুযায়ী বিক্রি হবে ১৩০ টাকায়। আর প্রতি কেজি চিনির প্যাকেট পূর্বে ১৪০ টাকায় বিক্রি হলেও এখন বিক্রি হবে ১৩৫ টাকায়।

সারাবাংলা/জিএস/ইএইচটি/পিটিএম/এনইউ

চিনি দাম সয়াবিন তেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর