Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুলশানে হচ্ছে এফবিসিসিআই’র শাখা অফিস

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ আগস্ট ২০২৩ ২৩:১১

ঢাকা: এবার দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)’র শাখা অফিস হচ্ছে রাজধানীর অভিজাত এলাকা গুলশানে। এর মধ্যে দিয়ে এফবিসিসিআই নতুন মাইলফলক স্পর্শ করছে বলে মনে করেন সংগঠনটির নেতারা।

রোববার (১৩ আগস্ট) সন্ধ্যায় গুলশানে অবস্থিত টাওয়ার অব আকাশে শাখা অফিসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এফবিসিসিআই’র বিদায়ী সভাপতি মো. জসিম উদ্দিন। এর মাধ্যমে এফবিসিসিআই’র কার্যক্রম আরও বেগবান হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

বিজ্ঞাপন

উদ্বোধন অনুষ্ঠানে মো. জসিম উদ্দিন বলেন, ‘এর আগে আমাদের কার্যক্রম শুধুমাত্র মতিঝিল কেন্দ্রিক হওয়ায় সেখানে গিয়ে সৌজন্য সাক্ষাৎ কিংবা দ্বি-পক্ষীয় বৈঠকে যোগদান করতে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বিদেশি বিনিয়োগকারী ও অতিথিদের অনেক সময় অপচয় হতো।’ গুলশানে শাখা অফিস চালু হলে এখন থেকে সেটি অনেক সহজ ও সময় সাশ্রয়ী হবে বলে মন্তব্য করেন এফবিসিসিআই সভাপতি। পাশাপাশি এফবিসিসিআই এর অনুষ্ঠান ও ছোট পরিসরের সভা করার ক্ষেত্রে এই অফিস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও জানান তিনি।

গুলশান অফিসে একটি মিটিং রুম, একটি লাউঞ্জসহ সভাপতি এবং কর্মকর্তাদের জন্য অফিস কক্ষের ব্যবস্থা রাখা হবে জানিয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, ‘গুলশানে শাখা অফিস চালুর উদ্যোগ নিতে পারায় বর্তমান বোর্ড অত্যন্ত আনন্দিত। আমরা আশাবাদী যে, আগামী বোর্ড এই অফিসের কার্যক্রমকে আরও বেগবান করার মাধ্যমে এফবিসিসিআইয়ের সার্বিক কর্মপরিধি আরও বিস্তৃত করবে।’

অনুষ্ঠানে এফবিসিসিআই’র নবনির্বাচিত সভাপতি মো. মাহবুবুল আলম বলেন, ‘এই শাখা অফিস চালু করতে মো. জসিম উদ্দিন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।’ এফবিসিসিআই’র সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর দেশের ব্যবসায়ী সম্প্রদায়ের জন্য কাজ করার অভিপ্রায় ব্যক্ত করে তিনি বলেন, ‘আমরা দেশের ব্যবসা-বাণিজ্যকে এগিয়ে নিতে পলিসি লেভেলে কিছু কাজ করতে চাই।’ এ সময় সকলের সহযোগিতা কামনা করেন মো. মাহবুবুল আলম।

বিজ্ঞাপন

এ সময় অন্যান্যের মধ্যে এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, মো. আমিন হেলালী, সহ-সভাপতি যশোদা জীবন দেবনাথ, রাশেদুল হোসেন চৌধুরী রনি উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

অফিস এফবিসিসিআই গুলশান শাখা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর