Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দেশকে পিছিয়ে নিতেই বঙ্গবন্ধুকে হত্যা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ আগস্ট ২০২৩ ১৬:৩৪

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশ ও আওয়ামী লীগকে ধ্বংসের ষড়যন্ত্র হয়েছিল। স্বাধীনতাবিরোধী, গণতন্ত্রবিরোধী শক্তি দেশকে পিছিয়ে নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করে।

তিনি বলেন, আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান। ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে আওয়ামী লীগকে পুনরায় সুসংগঠিত করেন। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার, সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা দিয়েছিলেন আর তার কন্যা শেখ হাসিনা দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছেন। দেশের উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নিবাচিত করতে হবে।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে মঙ্গলবার (১৫ আগস্ট) দুপু‌রে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় বীরপ্রতীক গাজী অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নি‌বেদন, আলোচনা সভা ও মিলাদ মাহ‌ফিল অনুষ্ঠা‌নে তিনি এসব কথা ব‌লেন। রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠন এসব অনুষ্ঠানের আয়োজন করে।

এর আগে রূপগঞ্জ উপজেলার দুইটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের প্রায় ৩০ হাজার নেতাকর্মী আলোচনা সভা ও মিলাদ মাহ‌ফিল অনুষ্ঠা‌নে যোগ দেয়।

বিজ্ঞাপন

মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক আর ব‌লেন, ১৯৭৫ সা‌লের ১৫ আগস্টে সংগঠিত ইতিহাসের নিকৃষ্টতম হত্যাকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত খুনি চক্র নিত্য-নতুন ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে চায়। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলা বাংলাদেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়। এই খুনি চক্র এখনও সোচ্চার রয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান আদর্শকে প্রতিটি বাঙালির জীবনে প্রতিফলিত করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত হয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করলেই জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো সার্থক হবে।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপ‌তি তোফাজ্জল হো‌সেন মোল্লা’র সভাপতিত্বে অনুষ্ঠানে রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলালী‌গের সভাপ‌তি ও তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী, রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী লী‌গের সহসভাপ‌তি ও গাজী গ্রু‌পের ব্যবস্থাপনা প‌রিচালক গাজী গোলাম মূর্তজা পাপ্পা, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনইউ

১৫ আগস্ট আলোচনা সভা টপ নিউজ বস্ত্র ও পাটমন্ত্রী শোক দিবস

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর