Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চমেক হাসপাতালে স্বজনদের ভিড়, ৬ জনের পরিচয় শনাক্ত


১৮ ডিসেম্বর ২০১৭ ১৬:২৩

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দীন চৌধুরীর কুলখানিতে পায়ের চাপায় পিষ্ট হয়ে এ পর্যন্ত ১০ জন মারা গেছেন। আহত হয়েছেন অন্তত অর্ধশত জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে দায়িত্বরত পুলিশ ও হাসপাতাল মারা যাওয়ার তথ্য নিশ্চিত করেছে। এখন পর্যন্ত নিহত ছয় ব্যক্তির পরিচয় শনাক্ত হয়েছে। সোমবার দুপুর ২টার পরপর নগরীর আসকার দিঘীরপাড়ে রিমা কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে।
মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে চট্টগ্রাম নগরীর ১২টি কমিউনিটি সেন্টারে দোয়ার আয়োজন করা হয়। এর মধ্যে রিমা কমিউনিটি সেন্টারে সংখ্যালঘুদের জন্য কুলখানির খাবারের আয়োজন করা হয়।

চট্টগ্রাম মহানগর পুলিশের কমিশনার ইকবাল বাহার জানান, নগরীর যে ১৪টি জায়গায় প্রত্যেকটি জায়গায় আমরা পর্যাপ্ত নিরাপত্তা দিয়েছি। রিমা কমিউটিনিটি সেন্টারে প্রবেশের যে পথ, সেটি ১০ ফুট ঢালু। ভেতরে প্রবেশ করার সময় কিছু লোক পড়ে গেলে তাদের মারিয়ে বাকিরা ভেতরে যায়। এখানে মারামারি-হাতাহাতির ঘটনা ঘটেনি। আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। শেষ পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। যারা আহত হয়েছেন তারা চিকিৎসাধীন রয়েছেন। আমরা চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি, খোঁজ নিয়েছি যেন তারা আন্তরিক চিকিৎসা পায়। চিকিৎসকরা জানিয়েছেন, যারা চিকিৎসাধীন তাদের মধ্যে কেউ আশঙ্কাজনক অবস্থায় নেই। তাই ধরে নেওয়া হচ্ছে নিহতের সংখ্যা আর বাড়বে না।

দুর্ঘটনার পরপরই শতাধিক মানুষ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভিড় জমায়। আহতদের মধ্যে ১০ জন মারা গেছে- চিকিৎসকরা জানালে একে একে ছয় জনের পরিচয় শনাক্ত করে তাদের স্বজনরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

‘মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে এমন, এটা আমাদের দুর্ভাগ্য’

https://sarabangla.net/%E0%A6%AE%E0%A6%B9%E0%A6%BF%E0%A6%89%E0%A6%A6%E0%A7%8D%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%A8-%E0%A6%9A%E0%A7%87%E0%A7%97%E0%A6%A7%E0%A7%81%E0%A6%B0%E0%A7%80%E0%A6%B0-%E0%A6%95%E0%A7%81%E0%A6%B2%E0%A6%96/

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর