Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গৌরনদীতে বিএনপির ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ আগস্ট ২০২৩ ১৬:৩১

বরিশাল: আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে বরিশালের গৌরনদীতে বিএনপি ও তার সহযোগী সংগঠনের ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় ১৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ১০ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে গৌরনদী মডেল থানা সূত্রে এ তথ্য জানা গেছে।

মামলার আসামিরা হলেন, উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ফজলুল হক সরদার, সদস্য মাস্টার মজিবর ফকির, ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাবেক ইউপি সদস্য সাইদুল হাওলাদার, বিএনপি নেতা মোহাম্মদ ফকির, কেরামত চোকিদার, আক্কেল সরদার, জিয়া হাওলাদার, বারেক সরদার, মিঠু বয়াতি, মাওলা হাওলাদার, মোহাম্মদ হাওলাদার, ফিরোজ কাজী, দিদার ফকির, ছোবাহান বেপারী, রাতুল হাসান, কাওছার তালুকদার, হায়দার তালুকদার, আব্দুল হাই সরদার ও নাজমুল বেপারী।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দেলোয়ার হোসেন জানান, খাঞ্জাপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম ডুমুরিয়া গ্রামের মকবুল বেপারী মামলার বাদি হয়ে মামলাটি করেন। মামলার এজাহারভুক্ত আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, জাতীয় শোক দিবস উদযাপন করার লক্ষে উপজেলার আহম্মদকাঠি নবদ্বীপ পোদ্দার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে খাঞ্জাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভার আয়োজন করা হয়। ওই সভায় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আসার পথে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পশ্চিম সমরসিংহ জামে মসজিদ মাঠে পৌঁছালে বিএনপি নেতা ফজলুল হক সরদারের নেতৃত্বে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়। বিএনপির হামলায় ছাত্রলীগের পাঁচজন কর্মী আহত হয়। এ ঘটনার বুধবার রাতে থানায় মামলা দায়ের করা হয়।

উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রুবেল গোমস্তা জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় গত বুধবার বিকেলে খাঞ্জাপুর ইউনিয়ন বিএনপির মিলাদ-মহাফিলে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীরা হামলা চালিয়ে মিলাদ মাহফিল পণ্ড করে দেয়। এ সময় হামলাকারীরা ছাত্রদল নেতা রাতুল হাসানের পেটে ছুরিকাঘাত ও সাবেক ইউপি সদস্য সাইদুল হাওলাদারের পা ভেঙে দেওয়াসহ বিএনপির পাঁচ নেতাকর্মীকে পিটিয়ে গুরুতর আহত করে। হামলা চালিয়ে ছাত্রদল ও বিএনপি নেতাদের আহত করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা। অথচ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

সারাবাংলা/এমও

গৌরনদী বিএনপি মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর