Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ পেতাম না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ আগস্ট ২০২৩ ১৯:১৫

নারায়ণগঞ্জ: নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়েছে। রোববার (২০ আগস্ট) দুপুরে মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজা‌ম্মেল হক ভি‌ডিও কনফা‌‌রেন্সের মাধ্যমে উপজেলার মুড়াপাড়া বাজার এলাকায় ভবনটির উদ্বোধন করেন। ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে দুই কোটি ৪১ লাখ ৪২ হাজার ৮৯০ টাকা।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিরা এ দেশকে পাকিস্তান ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি। বঙ্গবন্ধুর মতই তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিবেদিত প্রাণ হয়ে দেশের উন্নয়নে কাজ করছেন।

উদ্বোধনী অনুষ্ঠা‌নে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

তিনি বলেন, যার জন্ম না হলে স্বাধীন রাষ্ট্র বাংলাদেশ পেতাম না। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর যাদের রক্তের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছিলো তারা হলেন বীর মুক্তিযোদ্ধা। তাদের কথা চিন্তা করে সরকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ করেছে।

বস্ত্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের বিশেষভাবে সম্মা‌নিত করেছেন। সুযোগ-সুবিধা বৃদ্ধিতে তাদের কল্যাণে সম্মানিভাতা বাড়িয়েছেন। ঘর-বাড়ি নির্মাণ করে দিচ্ছেন, চিকিৎসার ব্যবস্থা করেছেন। সামগ্রিকভাবে মুক্তিযোদ্ধাদের কল্যাণে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন।

রূপগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ফয়সাল হকের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে রূপগঞ্জ উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা সংস‌দের সা‌বেক ডেপু‌টি কমান্ডার আমান উল্লাহ, নারায়ণগঞ্জ জেলা এলজিইডির সি‌নিয়র সহকারী প্রকৌশলী আলী হায়দার খান, রূপগঞ্জ উপ‌জেলা প্রকৌশলী মোহাম্মদ জামাল উ‌দ্দিন, বীর মু‌ক্তি‌যোদ্ধা আব্দুল ম‌তিন সাউদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদদের রুহের মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এর আগে সকালে নারায়ণগ‌ঞ্জের ভুলতা এলাকায় ভুলতা স্কুল অ্যান্ড ক‌লে‌জে এইচএস‌সি পরীক্ষা কেন্দ্র প‌রিদর্শন ক‌রেন, বস্ত্র ও পাটমন্ত্রী।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করায় নকলমুক্ত প‌রি‌বে‌শে শিক্ষার্থীরা পরীক্ষা দি‌তে পার‌ছে।

এ সময় রূপগঞ্জ উপ‌জেলা সহকারী শিক্ষা অফিসার মাসুদুজ্জামান, ভুলতা স্কুল অ্যান্ড ক‌লে‌জের অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লা প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

সারাবাংলা/এনইউ

উদ্বোধন মু‌ক্তি‌যোদ্ধা কম‌প্লেক্স ভবন রূপগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর