Thursday 10 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্লাসে ফিরলেন সাংবাদিক ইকবাল মানোয়ার

কুবি করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২৩ ১৯:৫৪

কুবি: নিয়মবহির্ভূত বহিষ্কারাদেশের ১৭ দিন পরে ক্লাসে ফিরেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও কুবি সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক ইকবাল মনোয়ার।

এর আগে গত ১৪ আগস্ট তার বহিষ্কারাদেশ স্থগিত করেন হাইকোর্ট। গত রোববার (২০ আগস্ট) ক্লাস ও মিডটার্ম পরীক্ষায় অংশগ্রহণ করে অ্যাকাডেমি কার্যক্রমে ফিরেছেন বলে নিশ্চিত করেছেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বনানী বিশ্বাস।

বিজ্ঞাপন

এর আগে, গত ৩১ জুলাই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈনের বক্তব্য নিয়ে সংবাদ প্রকাশ করায় ২ আগস্ট নিয়মনীতির তোয়াক্কা না করে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে দৈনিক যায়যায়দিনের ক্যাম্পাস প্রতিনিধি ইকবাল মনোয়ারকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে ইকবাল মনোয়ার বলেন, নিয়মবহির্ভূত বহিষ্কারাদেশের পর হাইকোর্ট আমার ছাত্রত্ব ফিরিয়ে দিয়েছেন। এ কয়দিন ক্লাস না করার কারণে অ্যাকাডেমিক পড়াশোনার অনেক ব্যাঘাত হয়েছে। যা সামলে উঠতে এখন কিছুটা হিমশিম খেতে হচ্ছে। প্রশাসন আমার মত অন্য কোনো শিক্ষার্থীকে এভাবে নিয়মবহির্ভূত বহিষ্কারাদেশ না দেয়।

উল্লেখ্য, এই বহিষ্কারাদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না, সে বিষয়ে ৪ সপ্তাহের রুল জারি করেছে হাইকোর্ট। এছাড়াও বহিষ্কারাদেশ ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। ফলে ক্লাস ও পরীক্ষায় অংশ নিতে ইকবাল মনোয়ারের আর কোনো বাধা নেই।

সারাবাংলা/এনইউ

কুবি টপ নিউজ শিক্ষার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর