Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গ্রেনেড হামলার ভয়াবহ স্মৃতি বাঙালি আজও ভুলতে পারেনি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২৩ ২১:১৪

নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী লী‌গের সহসভাপ‌তি ও গাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মূর্তজা পাপ্পা ব‌লে‌ছেন, ২০০৪ সালের ২১ আগস্ট সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে ঘাতকরা বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টাসহ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। গ্রেনেড হামলার সেই ভয়াবহ স্মৃতি বাঙালি জাতি আজও ভুলতে পারেনি। আর এটা ভুলে যাওয়া কোনোদিন সম্ভব নয়।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপু‌রে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় বীরপ্রতীক গাজী অডিটোরিয়ামে আলোচনা সভা, রক্তদান কর্মসূ‌চি ও দোয়া মাহ‌ফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গ্রে‌নেড হামলায় নিহত শহীদ‌দের স্মর‌ণে রূপগঞ্জ উপ‌জেলা ছাত্রলীগ এ অনুষ্ঠা‌নের আয়োজন ক‌রে।

প্রধান অতিথির বক্তব্যে গাজী গোলাম মূর্তজা পাপ্পা ব‌লে‌ন, ‌১৫ আগস্টের হত্যাযজ্ঞ ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। ৭৫ সা‌লের ১৫ আগস্টের ঘাতকরা ভেবেছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেই বাংলাদেশে স্বাধীনতার চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা এবং উন্নত সোনার বাংলা গড়ার স্বপ্নকে হত্যা করা সম্ভব হবে। সেই দিন মহান আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে গিয়েছিলেন। ২১ আগস্ট গ্রেনেড হামলা ছিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্য। এখনও ষড়যন্ত্র চলমান রয়েছে। তাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

তি‌নি ব‌লেন, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস’ বিকৃত করে বিএনপি সব সময় বাক-স্বাধীনতার অপব্যবহার করে আসছে। দলটি এখনও নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে বিভ্রান্ত করছে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে যে ইতিহাস বিকৃতি শুরু করছিল তারা তা এখনও বজায় রেখেছে, ত্যাগ করতে পারেনি।

অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন উপ‌জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি তান‌জির আহ‌মেদ রিয়াজ। উপ‌জেলা ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক শেখ ফ‌রিদ ভুঁইয়া মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি তা‌বিবুল কা‌দির তমাল, তারা‌ব পৌরসভার প্যা‌নেল মেয়র র‌ফিকুল ইসলাম ম‌নির, উপ‌জেলা ছাত্রলী‌গের সহসভাপ‌তি নাজমুল হাসান সবুজ, উপ‌জেলা ছাত্রলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক মিরাজ মোল্লা, উপ‌জেলা ছাত্রলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক রোবা‌য়েত হাসান রা‌কিব ও উপ‌জেলা ছাত্রলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক মামুনুর র‌শিদ, মুড়াপাড়া সরকারী কলেজ ছাত্র সংস‌দের জিএস সা‌দিকুল ইসলাম স‌জিব প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনইউ

আলোচনা সভা গোলাম মূর্তজা পাপ্পা ছাত্রলীগ টপ নিউজ রূপগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর