Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ৮ মৃত্যু, আক্রান্ত আরও ২,২০১ জন

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ আগস্ট ২০২৩ ২০:৪৯

ঢাকা: বুধবার (২৩ আগস্ট) থেকে বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও আট জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন ৫১৫ জন।

একই সময়ে দেশের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ২০১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৯২৬ জন। আর ঢাকার বাইরে এক হাজার ২৭৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে এক লাখ আট হাজার ৬৩০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৫১ হাজার ৯৫৩ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৫৬ হাজার ৬৭৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট সাত হাজার ৯৪২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ৭৬৩ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ১৭৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এ ছাড়া হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ১৭৪ জন। এর মধ্যে ঢাকার ৪৭ হাজার ৮১০ এবং ঢাকার বাইরের ৫২ হাজার ৩৬৪ জন।

সারাবাংলা/এসবি/পিটিএম

টপ নিউজ ডেঙ্গু মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর