Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আত্মসমর্পণের পর মুচলেকা দিয়ে মুক্তি পেলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
২৫ আগস্ট ২০২৩ ১১:০৪

মার্কিন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য জর্জিয়ায় আত্মসমর্পণ করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালে রাজ্যটিতে অনুষ্ঠিত নির্বাচনের ফল পাল্টে দেওয়ার ষড়যন্ত্রের মামলায় তাকে গ্রেফতার করা হয়। খবর বিবিসি।

দেশটির স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকালে আটলান্টা জেলে আত্মসমপর্ণ করেন ডোনাল্ড ট্রাম্প। পরে দুই লাখ ডলার মুচলেকা দিয়ে মুক্তি পান তিনি। তবে মামলাটিকে ‘বিচারের নামে প্রতারণা’ হিসেবে উল্লেখ করেন তিনি।

এ নিয়ে গত পাঁচ মাসে ফৌজদারি মামলায় ডোনাল্ড ট্রাম্পকে চারবার গ্রেফতার করা হয়। তবে এবারই প্রথম কারাগারে তার আঙুলের ছাপ ও ছবি তোলা হয়। পরে সেই ছবি প্রকাশ করে কারা কর্তৃপক্ষ। মার্কিন ইতিহাসে এই প্রথম কোনো সাবেক প্রেসিডেন্টের কোরাগারে তোলা ছবি প্রকাশ পেল।

ডোনাল্ড ট্রাম্পকে গ্রেফতারের পর কারাগারের ওয়েবসাইটে এ সংক্রান্ত তথ্য দিয়েছে। সেখানে বলা হয়, ট্রাম্প একজন স্বর্ণকেশী, নীল চোখ ও সাদা রঙের পুরুষ। তার উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি এবং ওজন ৯৭ কেজি। তার কয়েদি নম্বর পি০১১৩৫৮০৯।

ডোনাল্ড ট্রাম্প বলেছেন, মামলাগুলো রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত। কারণ, তিনি আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রেসিডেন্ট জো বিডেনকে চ্যালেঞ্জ করতে রিপাবলিকান দলের নেতৃত্ব দিচ্ছেন।

সারাবাংলা/এনএস

ডোনাল্ড ট্রাম্প মার্কিন যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর