Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ১৭ মৃত্যু, আক্রান্ত আরও ২৩০৮ জন

সিনিয়র করেসপন্ডেন্ট
৩১ আগস্ট ২০২৩ ২০:২০

ঢাকা: বুধবার (৩০ আগস্ট) থেকে বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে দেশের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৩০৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৭৫ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৪৩৩ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে এক লাখ ২৩ হাজার ৫০৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এ ছাড়া বিগত ২৪ ঘণ্টায় আরও ১৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৯৩ জন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৫৮ হাজার ২১ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৬৫ হাজার ৭৮৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট আট হাজার ৩৭৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ৮১৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ৫৬১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এ ছাড়া হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ১৪ হাজার ৮৩৭ জন। এর মাঝে ঢাকায় ৫৩ হাজার জন ৭৬৬ এবং ঢাকার বাইরে ৬১ হাজার ৭১ জন।

সারাবাংলা/এসবি/পিটিএম

টপ নিউজ ডেঙ্গু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর