Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে চলবে বিআরটিসির ৭৯ বাস

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:১০

ঢাকা: সদ্য চালু হওয়া ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে বা উড়াল সড়ক দিয়ে সোমবার (৪ সেপ্টেম্বর) থেকে বিআরটিসির বাস চলাচল করবে বলে জানা গেছে।

বিমানবন্দর এলাকার কাওলা থেকে উঠে ফার্মগেটে নেমে যাবে বাসগুলো। সংস্থাটির কর্মকর্তারা জানিয়েছেন প্রাথমিকভাবে মোট ৭৯ টি বাস চলাচল করবে এই পথ দিয়ে।

শনিবার (৩ সেপ্টেম্বর) এই সড়কের প্রথম অংশ উদ্বোধন করার পর রোববার (৩ সেপ্টেম্বর) থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়। কিন্তু অর্ধবেলা পর্যন্ত ব্যক্তিগত গাড়িই বেশি চলাচল করতে দেখা গেছে। উড়াল সড়ক কর্তৃপক্ষও জানিয়েছে প্রথম দিনে যে সংখ্যক গাড়ি চলাচল করেছে তার ৯০ ভাগেরও বেশি ছিল ব্যক্তিগত গাড়ি। এই প্রেক্ষাপটে সোমবার (৪ সেপ্টেম্বর) থেকে এই উড়াল সড়কে বাস চালানোর কথা জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

সংস্থাটির চেয়ারম্যান তাজুল ইসলাম জানিয়েছেন, যাত্রীদের কম সময়ে নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে বিআরটিসির ৭৯টি বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসব বাস বিমানবন্দর হয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে তেজগাঁও-ফার্মগেট হয়ে বিভিন্ন রুটে চলাচল করবে বলে জানান তিনি। সেক্ষেত্রে বাস ভাড়া বর্তমান তালিকা অনুযায়ীই যাত্রীদের কাছ থেকে নেওয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, রাজধানীর বিমানবন্দর এলাকার কাওলা থেকে ব্যস্ততম এলাকা ফার্মগেট পর্যন্ত উড়াল সড়কের ১১ দশমিক ৫ কিলোমিটার পথ দিয়ে প্রথম দিনে ১৩ হাজার ১৬৫টি যানবাহন চলাচল করেছে। সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মোট টোল আদায় হয়েছে ১১ লাখ ৮ হাজার ২৪০ টাকা।

সারাবাংলা/জেআর/একে

এলিভেটেড এক্সপ্রেসওয়ে টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর