Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাস্টমের ভল্টের ৫৫ কেজি সোনা চুরি: মামলার প্রতিবেদন ১৫ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট
৪ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫৯

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউজের গুদাম বা ভল্ট থেকে ৫৫ কেজি সোনা চুরির মামলায় আগামী ১৫ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (৪ সেপ্টেম্বর) মামলাটির এজাহার আদালতে আসে। এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালত এজাহার নিয়ে বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক খোরশেদ আলমকে আগামী ১৫ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার এজাহারে বলা হয়েছে, কাস্টম হাউজের গুদামের দায়িত্ব কর্মকর্তারা আটকের রসিদ (ডিএম) অনুযায়ী দেখতে পান, ২০২০ থেকে ২০২৩ সালের মধ্যে জব্দ করা যেসব সোনা ভল্টে রাখা হয়েছিল, সেখান থেকেই ৫৫ কেজি ৫১০ গ্রাম সোনার হিসাব নেই। অর্থাৎ সোনাগুলো চুরি হয়েছে।

আরও পড়ুন- কাস্টমস গুদাম থেকে সোনা চুরি, চার কর্মকর্তাসহ আসামি ৮

নিরাপত্তা বলয়ে ঘেরা ওই গুদাম থেকে সোনা উধাওয়ের খবরটি অভ্যন্তরীণভাবে কয়েকদিন হলো আলোচনায় থাকলেও জানাজানি হয় গত শনিবার। প্রাথমিকভাবে জানা যায়, ওই ভল্টের একটি আলমারি ভেঙে ১৫ কেজি সোনা চুরি করা হয়েছে। সারাবাংলা ডটনেটেই প্রথম এ খবর প্রকাশিত হয়।

পরে শনিবার ও রোববার দিনভর ভল্টের ইনভেন্টরি করা হয়। শেষ পর্যন্ত জানা যায়, ভল্ট থেকে খোয়া যাওয়া সোনার পরিমাণ ৫৫ কেজি ৫১০ গ্রাম। এ ঘটনায় সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন বিমানবন্দর থানায় মামলাটি দায়ের করেন। মামলায় কাস্টম হাউজের চার কর্মকর্তাসহ আটজনকে আসামি করা হয়েছে।

আরও পড়ুন-

বিমানবন্দরে কাস্টমসের গুদাম থেকে ১৫ কেজি সোনা চুরি

বিমানবন্দর থেকে কাস্টমসের সোনা উধাও: অবশেষে মামলা

১৫ নয়, বিমানবন্দরে কাস্টমসের গুদাম থেকে ৫৫ কেজি সোনা উধাও

সারাবাংলা/এআই/টিআর

ঢাকা কাস্টম হাউজ বিমানবন্দর সোনা চুরি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর