Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫৫ কেজি সোনা চুরির মামলা ডিবিতে, জিজ্ঞাসাবাদ চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৭

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমস হাউজের সংরক্ষিত গুদামে থেকে ৫৫ কেজি ৫১০ গ্রাম সোনা চুরির মামলাটি বিমানবন্দর থানা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এখন থেকে ডিবির উত্তরা টিম মামলাটি দেখভাল করবে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাতে মামলাটি ডিবির কাছে হস্তান্তর করা হয়। বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা গোয়েন্দা পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনার (ডিসি) মো. আকরাম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় জড়িত সন্দেহে কাস্টমসের কয়েকজন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

ডিসি আকরাম হোসেন বলেন, গতকাল (মঙ্গলবার) রাতেই মামলাটি অধিকতর তদন্তের জন্য ডিবিতে হস্তান্তর করা হয়েছে। চুরির ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে কয়েকজনকে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

আরও পড়ুন- ৫৫ কেজি সোনা চুরি: ঢাকা কাস্টমসের তদন্ত কমিটি

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, বিমানবন্দরে কাস্টমসের গুদাম থেকে সোনা চুরির বিষয়ট কয়েক দিন ধরেই অভ্যন্তরীণভাবে আলোচনায় ছিল। বিষয়টি ঢাকা শুল্ক বিভাগের নজরে আসে শনিবার (২ সেপ্টেম্বর)। সারাবাংলা ডটনেটে প্রথম এ বিষয়ে খবর প্রকাশিত হয়। ওই সময় জানা যায়, গুদাম থেকে সোনা খোয়া গেছে ১৫ কেজি

এর মধ্যে বিষয়টি নিয়ে শনিবার দিনভর ঢাকা কাস্টম হাউজে তোলপাড় চলে। শনিবার ও রোববার গুদামের সোনার ইনভেন্ট্রি তথা হিসাব মেলানোর কাজ চলে। শেষ পর্যন্ত ধরা পড়ে, গুদাম থেকে গায়েব হয়েছে ৫৫ কেজি ৫১০ গ্রাম সোনা

এ ঘটনায় কাস্টম হাউজ কর্তৃপক্ষ বিমানবন্দর থানায় মামলা করে। এ ছাড়া কাস্টম হাউজের পক্ষ থেকে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়। শুরুতে ৫ সদস্যের কমিটি করলেও পরে কমিটির আকার বাড়িয়ে প্রথম দফায় ৯ জন ও দ্বিতীয় দফায় ১২ জন করা হয়েছে।

আরও পড়ুন-

বিমানবন্দরে কাস্টমসের গুদাম থেকে ১৫ কেজি সোনা চুরি

বিমানবন্দর থেকে কাস্টমসের সোনা উধাও: অবশেষে মামলা

কাস্টমস গুদাম থেকে সোনা চুরি, চার কর্মকর্তাসহ আসামি ৮

১৫ নয়, বিমানবন্দরে কাস্টমসের গুদাম থেকে ৫৫ কেজি সোনা উধাও

কাস্টমের ভল্টের ৫৫ কেজি সোনা চুরি: মামলার প্রতিবেদন ১৫ অক্টোবর

সারাবাংলা/ইউজে/টিআর

৫৫ কেজি সোনা কাস্টম হাউজের গুদাম ঢাকা কাস্টম হাউজ সোনা চুরি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর