Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্ব ফিজিওথেরাপি দিবসে র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৪

ঢাকা: ৮ সেপ্টেম্বর বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিপিএ) এর পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত র‌্যালি করেছে।

সূচনা বক্তব্যে সৈয়দ মেহদী হাসান জানান, ফিজিওথেরাপি একটি স্বাধীন ও স্বীকৃত চিকিৎসা ব্যবস্থা। এই চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে অপচিকিৎসা প্রতিরোধ করা অত্যন্ত জরুরি। এই বিষয়ে বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিল কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন

ডা. শামীম আহমেদ বলেন, বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিল আইন বাস্তবায়ন করে ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটিশন খাতে চিকিৎসা প্রতিরোধ, শিক্ষার মান উন্নয়নসহ অন্যান্য কার্যক্রম শুরু ও সুষ্ঠুভাবে পরিচালনার বিষয়ে বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিল প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি আশা করেন, অতি দ্রুত কাউন্সিল পেশাজীবী ও শিক্ষা প্রতিষ্ঠান নিবন্ধন কার্যক্রম শুরু করে ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন খাতে অভূতপূর্ব উন্নয়নের সূচনা করবে। বিপিএ সভাপতি ও সাধারণ সম্পাদক অতি দ্রুত সময়ের মধ্যে কাউন্সিল বাস্তবায়ন করে পেশাজীবীদের নিবন্ধন এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সঠিকভাবে নজরদারি করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিলের রেজিস্ট্রার সৈয়দ মেহদী হাসান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিলের নির্বাহী সদস্য ডা. শামীম আহমেদ। বিপিএ সভাপতি ডা. মুহাম্মদ আনোয়ার হোসেন (পিএইচডি) ও সাধারণ সম্পাদক ডা. মো শাহাদৎ হোসেন (পিটি) এর নেতৃত্বে ৫০০ জনের অধিক ফিজিওথেরাপি শিক্ষার্থী, চিকিৎসক ও সুবিধাভোগী অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

ফিজিওথেরাপি র‌্যালি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর