Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেরা-পে ও নগদ’র মধ্যে চুক্তি, রেমিট্যান্স আসবে আরও সহজে

সারাবাংলা ডেস্ক
৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০০

ঢাকা: প্রবাসী বাংলাদেশিরা এখন আরও দ্রুত ও সহজে নগদ’র মাধ্যমে রেমিট্যান্স পাঠাতে পারবেন। বিশ্বের অন্যতম প্রসিদ্ধ পেমেন্ট নেটওয়ার্ক টেরা-পে’র সহজ সমাধানের মাধ্যমে বিভিন্ন দেশ থেকে প্রবাসীরা মুহূর্তে নগদ’এ রেমিট্যান্স পাঠাতে পারবেন।

উদ্ভাবন ও গ্রাহকদের জন্য সহজ সমাধান দেওয়া এমএফএস নগদ লিমিটেড সম্প্রতি টেরা-পে’র সঙ্গে চুক্তি করেছে। বিশ্বের ২০০টি দেশে টেরা-পে’র পেমেন্ট নেটওয়ার্ক বিস্তৃত। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর)  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় নগদ।

বিজ্ঞাপন

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের সবচেয়ে দ্রুতবর্ধনশীল এমএফএস নগদ আরও দ্রুত লেনদেন ব্যবস্থা গড়ার চেষ্টা করছে। এর ফলে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতি হাজারে সরকারি বোনাস ২৫ টাকাসহ সর্বোচ্চ নিরাপত্তা ও সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন প্রবাসী ও তাদের পরিবারের সদস্যরা।

টেরা-পে সারা পৃথিবীতে তাদের সেবার কারণে বিখ্যাত। প্রতিষ্ঠানটি বিশ্বের ২৯টি বাজারে নিবন্ধিত এবং পরিচালিত হয়ে আসছে। বৈশ্বিক বিভিন্ন ব্যাংক, মোবাইল ওয়ালেট, মানি ট্রান্সফার অপারেটর, মার্চেন্ট এবং আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করে থাকে। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি বৈশ্বিক অর্থনৈতিক অন্তর্ভুক্তি ও বিস্তৃত আর্থিক লেনদেন ব্যবস্থায় অবদান রাখছে। পাশাপাশি ভিসা’র স্ট্রাটেজিক বিনিয়োগ থাকার কারণে বৈশ্বিক লেনদেন এবং ক্ষুদ্র ও মাঝারি আকারের বাণিজ্যিক কার্যক্রমের পরিধি বৃদ্ধি করে চলেছে টেরা-পে।
নগদ লিমিটেড ও টেরা-পে’র মধ্যে কৌশলগত এই চুক্তির ফলে এখন বিশ্বের বিভিন্ন জায়গা থেকে বছরে সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা রেমিট্যান্স সেবা পাবেন প্রবাসীরা। টেরা-পে ও নগদের চুক্তির বিষয়ে দেশের অন্যতম নির্ভরযোগ্য বেসরকারি ব্যাংক ট্রাস্ট ব্যাংক লিমিটেড অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। নগদ লিমিটেড বাংলাদেশ ব্যাংক অনুমোদিত একটি রেমিট্যান্স সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে কার্যক্রম পরিচালনা করে আসছে বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

নগদ’র সঙ্গে চুক্তির বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন টেরা-পে’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আম্বার সুর। তিনি বলেন, ‘নগদের সঙ্গে এই চুক্তির মাধ্যমে বিদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা আরও দ্রুত ও নিরাপত্তার মাধ্যমে দেশে রেমিট্যান্স পাঠাতে পারবেন। দেশে রেমিট্যান্স পাঠানোর জন্য ওয়ালেট অন্যতম একটি মাধ্যম। টেরা-পে’র লক্ষ্যই হলো দ্রুততার সঙ্গে তাৎক্ষণিকভাবে গ্রাহকের কাছে রেমিট্যান্স পৌঁছে দেওয়া। আমাদের ব্র্যান্ডের লক্ষ্য অর্জনের জন্য নগদ ভূমিকা রাখবে। আমরা জীবনকে সহজ করতে এবং ইন্টারঅপারেবিলিটি প্ল্যাটফর্মকে আরও গতি দিতে পেরে অত্যন্ত উদগ্রীব হয়ে আছি।’

নগদের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, ‘আমরা শুরু থেকে চেষ্টা করেছি মানুষের জীবন সহজ করার জন্য। পৃথিবীর অন্যতম বড় পেমেন্ট নেটওয়ার্ক টেরা-পে দিয়ে এখন প্রবাসী ভাই-বোনেরা মুহূর্তে নগদে রেমিট্যান্স আনতে পারবেন। প্রবাসী ও তাদের পরিবারের সদস্যদের জন্য এমন একটি উপহার দিতে পেরে আমরা আনন্দিত।’

সারাবাংলা/এনএস

টেরা-পে নগদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর