Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১৪ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৯৯৩ জন

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২৩ ২০:১৩

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একইসময় ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও দুই হাজার ৯৯৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি থাকার হার ৭ শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

রোববার (১০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে দুই হাজার ৯৯৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা ৯৯৪ ও সারা দেশের অন্যান্য অঞ্চলে এক হাজার ৯৯৯ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। এর মধ্যে ঢাকায় আট জন ও ঢাকার বাইরে ৬ জনের মৃত্যু হয়েছে।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৭৩০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৫২১ জন ও  ঢাকার বাইরে ২০৯ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট তিন হাজার ৩০৬ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। ঢাকার হাসপাতালগুলো থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ১০০ জন। অন্যান্য অঞ্চল থেকে দুই হাজার ২০৬ জন।

চলতি বছরের ১০ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট এক লাখ ৪৮ হাজার ৩২৮ জন। ঢাকায় আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ৬৯ জন। বাকি ৮১ হাজার ২৬৯ জন অন্যান্য অঞ্চলগুলোয়। ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর ঢাকার হাসপাতালে ভর্তি আছেন চার হাজার ২৯৭ জন। অন্যান্য অঞ্চলগুলোর হাসপাতালে রয়েছেন পাঁচ হাজার ৫৭৪ রোগী।

সারাবাংলা/একে

এডিস মশা টপ নিউজ ডেঙ্গু হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর