Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে দুদকের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২৩ ২০:১৭

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অভিযান চালায় দুদক। ছবি: সারাবাংলা

রাজশাহী: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (রামেবি) অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন নথিপত্র নিয়ে গেছে দুদকের টিম। সংস্থাটি জানিয়েছে, নথিপত্র যাচাই-বাছাই ও পর্যালোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

দুদক সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল রোববার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত রামেবির অস্থায়ী কার্যালয়ে অভিযান চালায়। অভিযানের নেতৃত্ব দেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইন।

দুদক ‍সূত্রে জানা গেছে, দুদক কর্মকর্তারা রামেবির রেজিস্ট্রার আনোয়ারুল কাদেরকে জিজ্ঞাসাবাদ করেন এবং তার দফতর থেকে বিভিন্ন নথিপত্র নিয়ে যান। এসব পর্যালোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

দুদকের একটি সূত্র জানিয়েছে, রামেবিতে বিভিন্ন সময় দেওয়া নিয়োগের অনিয়ম খুঁজতে মাঠে নেমেছেন তারা। বিশ্ববিদ্যালয়টির শীর্ষ পদগুলোতে প্রেষণে বার বার একই কর্মকর্তাদের নিয়োগ, কর্মকর্তাদের আত্মীয়-স্বজনদের চাকরি দেওয়া এবং নিয়োগ পেয়ে দিনের পর দিন অফিস ফাঁকি দেওয়ার বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

দুদকের সহকারী পরিচালক আমির হোসাইন বলেন, নিয়োগসংক্রান্ত বেশকিছু অভিযোগ এসেছে। সংশ্লিষ্ট বিভিন্ন কাগজপত্র নেওয়া হয়েছে। এগুলো পর্যালোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/টিআর

দুদক দুদকের অভিযান রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় রামেবি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর