Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিকেএসএফের নতুন চেয়ারম্যান ড. খায়রুল হোসেন

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২৩ ২১:১০

ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. এম খায়রুল হোসেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) নতুন চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি যোগদানের তারিখ থেকে আগামী তিন বছর এ পদে দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রফেসর ড. এম খায়রুল হোসেনকে আগামী তিন বছরের জন্য চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ আমিন শরীফ।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপসেন বলা হয়েছে, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সংঘবিধির অনুচ্ছেদ-৬ (ই) এবং অনুচ্ছেদ ৫২ তে প্রদত্ত ক্ষমতাবলে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে। এতে আরও বলা হয়েছে, যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

উল্লেখ্য, ড. এম খায়রুল হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। পুঁজিবাজারে ২০১০ সালের ধসের পর তাকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক চেয়ারম্যান নিয়োগ করে সরকার। পরবর্তীতে আরেক দফা তার মেয়াদ বাড়ানো হয়। তিনি ২০২০ সালের ১৪ মে তার মেয়াদ শেষ করে ফের ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিরে যান। পরে সেখান থেকেই অবসর নেন।

সারাবাংলা/জিএস/এনইউ

চেয়ারম্যান পিকেএসএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর