Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগুন নিয়ন্ত্রণে সশস্ত্র বাহিনী ও বিজিবি মোতায়েন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৪৩

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। মধ্যরাতের আগুন ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট মিলে সকাল সাড়ে ৮টাতেও নিয়ন্ত্রণে আনতে পারেনি। এ পরিস্থিতিতে আগুন নিয়ন্ত্রণে সশস্ত্র তিন বাহিনীর সদস্য ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সেখানে মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে সশস্ত্র বাহিনীর সদস্যদের মোতায়েনের তথ্য জানানো হয়। একই সময়ে বিজিবির গণমাধ্যম শাখা থেকে এই বাহিনীর সদস্যদের আগুন নিয়ন্ত্রণে নিয়োজিত করার কথা জানানো হয়।

আইএসপিআর জানিয়েছে, সেনাবাহিনীর সদস্যদের পাশাপাশি নৌবাহিনী ও বিমান বাহিনীর অগ্নিনির্বাপনী সহায়তাকারী দলকে কৃষি মার্কেটে মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন- ৫ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি মোহাম্মদপুর কৃষি মার্কেটের আগুন

বিজিবির সেক্টর কমান্ডার হাসানুর রহমান সারাবাংলাকে জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা রাত থেকে কাজ শুরু করেছে। অন্যান্য বাহিনীর লোকজন সকালে কাজ শুরু করেছে‌।

ঘটনাস্থলে উপস্থিত ব্যবসায়ীরা জানান, আগুন নিয়ন্ত্রণে না আসায় সকালের দিকে কৃষি মার্কেট এলাকায় সেনাবাহিনীর সদস্যরা আসতে শুরু করেন। পর নৌবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরাও কাজ শুরু করেন। পুলিশ ঘটনাস্থলে ফায়ার সার্ভিসকে সহায়তা করে যাচ্ছে ভোর থেকেই। পরে বিজিবি সদস্যরা সেখানে কাজ করছেন।

এর আগে রাত সাড়ে ৩টার দিকে আগুন লাগে কৃষি মার্কেটে। ৩টা ৪৩ মিনিটে ফায়ার সার্ভিস আগুন লাগার খবর পায়। ৩টা ৫২ মিনিটে তাদের প্রথম ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভাতে কাজ শুরু করে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ১৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের তথ্য বলছে, এখন কোনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আগুন লাগার কারণও জানা সম্ভব হয়নি।

সারাবাংলা/ইউজে/কেআইএফ/টিআর

কৃষি মার্কেটে আগুন মোহাম্মদপুর কৃষি মার্কেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর