Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কৃষি মার্কেটের আগুন নেভাতেও পানির সংকট

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৫৯

রাতভর দাউ দাউ করে আগুন জ্বলে মোহাম্মদপুর কৃষি মার্কেটে

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটের আগুন পাঁচ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিটের সঙ্গে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনী এবং বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরাও সেখানে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। তবে রাজধানীর অন্যান্য এলাকায় আগুন নেভাতে যেভাবে পানির সংকটে পড়তে হয়েছে, কৃষি মার্কেটেও একই পরিস্থিতি দেখা যাচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে আগুন লাগে মোহাম্মদপুরের কৃষি মার্কেটে। ৩টা ৪৩ মিনিটে খবর পাওয়ার পর ৩টা ৫২ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়।

আরও পড়ুন- আগুন নিয়ন্ত্রণে সশস্ত্র বাহিনী ও বিজিবি মোতায়েন

সকালে ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, তারা আগুন নেভাতে সর্বোচ্চ চেষ্টা করে চলেছেন। কিন্তু আশপাশে পানির বড় কোনো উৎস না থাকায় তারা পানির সংকটে পড়েছেন। কাছাকাছি স্থানে পানির বড় কোনো উৎস থাকলে আরও ভালোভাবে কাজ করা সম্ভব হতো। তারপরও তারা মার্কেটের বিভিন্ন জায়গায় অবস্থান নিয়ে কাজ করছেন।

ঘটনাস্থলে কর্মরত ফায়ার ফাইটার ও মার্কেটের ব্যবসায়ীরা বলেন, মধ্যরাতে যখন মার্কেটে আগুন লাগে, তখন স্বাভাবিকভাবেই মার্কেটে কেউ ছিল না। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুন লাগার পর থেকেই মার্কেটের দোকানগুলোর এসিগুলো একের পর এক বিস্ফোরিত হতে থাকে। মার্কেটের বিভিন্ন দোকানে নানা ধরনের দাহ্য পদার্থও ছিল। সেগুলোও আগুনের তীব্রতা বাড়িয়ে দিয়েছে।

আরও পড়ুন- ৫ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি মোহাম্মদপুর কৃষি মার্কেটের আগুন

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম সকালে জানান, আগুনের তীব্রতা কমে এলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছেন।

পাশাপাশি সকালের দিকে আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনী ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা সেখানে কাজ করতে শুরু করেন।

সারাবাংলা/কেআইএফ/টিআর

কৃষি মার্কেটে আগুন মোহাম্মদপুর কৃষি মার্কেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর