Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সব হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন মাহমুদা-শামীমা

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৩ ১০:৫১

ঢাকা: ষাটোর্ধ্ব বিধবা মাহমুদা খাতুন রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটের কাপড়ের ব্যবসা করে সংসার চালাতেন। বৃহস্পতিবারের (১৪ সেপ্টেম্বর) আগুনে তার দোকানের সব কাপড় পুড়ে গেছে। দোকানের মালামালের বর্ণনা যে দিতে গিয়ে মার্কেটের সামনে কান্নায় ভেঙে পড়েন তিনি।

মাহমুদা খাতুন বলেন, ‘দোকানের ২০-৩০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আমার সব শেষ। স্বামীর মৃত্যুর পর এই দোকান দিয়েই সংসার চালাতাম। এখন সব শেষ। কী করব জানি না।’

শামীমা আক্তার নামে আরেক নারী বলেন, ‘আমার দুটি দোকানের প্রায় ২ কোটি টাকার মালামাল পুড়ে গেছে। কোনো কিছুই আর নেই। সব পুড়ে ছাই হয়ে গেছে‌। দুটি দোকানের মধ্যে একটি থান কাপড়ের অন্যটি রেডিমেড পোশাকের।’

‘এখন আমি কি করবো’ বলেই হাউমাউ করে কাঁদতে থাকেন শামীমা।

সরেজমিনে দেখা যায়, কৃষি মার্কেটের ভেতরে এ রকম শতাধিক দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মার্কেটটিতে আগুন লাগে। ৩টা ৪৩ মিনিটে খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট পৌঁছায় ৩টা ৫২ মিনিটে। একে একে সেখানে যোগ দেয় ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। সকালে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী ও বিজিবি সদস্যরাও সেখানে কাজ করতে শুরু করেন।

ফায়ার সার্ভিস বলছে, মার্কেটের ভেতরে বিভিন্ন দোকানে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়েছে। আশপাশে পানির বড় কোনো উৎস না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে।

আগুন লাগার খবরে ভোর থেকেই মার্কেটের দিকে ছুটে যেতে থাকেন ব্যবসায়ীরা। তারা বলছেন, বৃহস্পতিবার মার্কেটের সাপ্তাহিক বন্ধের দিন। ফলে আগের দিন সবাই মার্কেট ছেড়েছেন সেভাবেই। বৃহস্পতিবার সকাল বা ভোরের দিকে কোনো ব্যবসায়ীরই মার্কেটে আসার সম্ভাবনা ছিল না। এমন সময়েই আগুন লাগে মার্কেটে। প্রায় সাড়ে তিন শ দোকানে লাগা আগুনে কয়েক শ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি তার।

আরও পড়ুন:

আগেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছিল কৃষি মার্কেটকে

আগুন পুরোপুরি নেভাতে ৫ ঘণ্টা পর্যন্ত লাগতে পারে

আগুন নিয়ন্ত্রণে সশস্ত্র বাহিনী ও বিজিবি মোতায়েন

কৃষি মার্কেটের আগুন নেভাতেও পানির সংকট

সারাবাংলা/কেআইএফ/ইআ

মোহাম্মদপুর কৃষি মার্কেট


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর