Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কৃষি মার্কেটের অগ্নিকাণ্ডে হবে তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৪

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটের অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন ঢাকার জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমান।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

আনিসুর রহমান বলেন, ‘আমি মাঠে আছি। আমাদের লোকজন কাজ করছে। আগুন নির্বাপনের পর আমরা ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করব। এ ঘটনায় অন্তত পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা এখানকার পরিস্থিতি আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, মন্ত্রিপরিষদ বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়কে জানাচ্ছি। আমরা পুরো ঘটনা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অবহিত করব।’

এর আগে, গকাল বুধবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মার্কেটটিতে আগুন লাগে। ৩টা ৪৩ মিনিটে খবর পাওয়ার পর ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট পৌঁছায় ৩টা ৫২ মিনিটে। আগুন নেভাতে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী ও বিজিবি মোতায়েন করা হয়।

ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট ও বিভিন্ন বাহিনীর সদস্যদের ৬ ঘণ্টার চেষ্টায় বৃহস্পতিবার সকাল ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস জানায়, মার্কেটের ভেতরে বিভিন্ন দোকানে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়েছে। আশপাশে পানির বড় কোনো উৎস না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়।

আরও পড়ুন:

সারাবাংলা/কেআইএফ/এনএস

মোহাম্মদপুর কৃষি মার্কেট


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর