Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে সোনা পাচারে জড়িত যাত্রী ও স্টাফ আটক

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫২

শাহজালালে সোনা পাচারের চেষ্টায় জড়িত দুজনকে গ্রেপ্তার করে এপিবিএন। ছবি: সারাবাংলা

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা পাচারে জড়িত থাকার অভিযোগে বিমানবন্দরে কর্মরত এক কফিশপ স্টাফ ও এক যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন। এ সময় তাদের কাছে পাঁচটি সোনার বার ও ৯৯ গ্রাম সোনার অলংকার পাওয়া যায়।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাতে এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

অতিরিক্ত পুলিশ সুপার জানান, বৃহস্পতিবার সকালে ইকে ৫৮২ ফ্লাইটে বেলায়েত মোল্লা ঢাকায় অবতরণ করেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তার ওপর নজর রাখছিল এপিবিএন। এ সময় তিনি আগমনী ইমিগ্রেশনে না গিয়ে ওপরে বহির্গমন এলাকায় পেসেঞ্জার ওয়েটিং এলাকায় ঘোরাফেরা করেন। ফোনে যোগাযোগ করেন অ্যারোস কফিশপের স্টাফ জাভেদের সঙ্গে। যাত্রী বেলায়েত সঙ্গে থাকা সোনার বারগুলো শুল্ক ফাঁকি দিয়ে বের করে নেওয়ার জন্য তিনি জাভেদকে দেন। এরপর ইমিগ্রেশনের কার্যক্রম শুরু করেন।

জিয়াউল হক বলেন, কফিশপ অ্যারোসের স্টাফ জাভেদ সোনার বারগুলো নিয়ে বের হওয়ার চেষ্টা করলে বেলা ১২টার দিকে কাস্টমস চ্যানেল পার হওয়ার পর তাকে আটক করে এয়ারপোর্ট এপিবিএন গোয়েন্দা দল। জিজ্ঞাসাবাদ করলে তিনি সোনা পাচারের চেষ্টায় জড়িত থাকার কথা স্বীকার করেন এবং যাত্রীর পরিচয়ও নিশ্চিত করেন। পরে যাত্রী বেলায়েত গ্রিন চ্যানেল অতিক্রম করলে তাকেও আটক করা হয়। তাদের তল্লাশি করে পাঁচটি সোনার বার ও ৯৯ গ্রাম সোনার অলংকারসহ মোট ৬৭৯ গ্রাম সোনা পাওয়া যায়। এগুলোর বাজারমূল্য প্রায় ৫৩ লাখ টাকা।

জিজ্ঞাসাবাদে জাভেদ জানান, প্রতিটি সোনার বার পাচার করলে পাঁচ হাজার টাকা পাওয়ার কথা ছিল তার। অন্যদিকে যাত্রী বেলায়েত মোল্লার পাসপোর্ট পরীক্ষা করে দেখা যায়, তিনি নিয়মিত বিদেশে ভ্রমণ করেন। প্রতিমাসেই তার দুবাই যাতায়াতের তথ্য পাওয়া যায়। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

এপিবিএন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সোনা পাচার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর