Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়ান গ্রিন বাংলাদেশের বিনামূল্যে গাছের চারা বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৯

ঢাকা: সাধারণ মানুষের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে গাছের চারা বিতরণ করেছে এশিয়ান গ্রিন বাংলাদেশ। ‘লাগাই গাছ লাগাই বৃক্ষ, রক্ষা করি পুরো বিশ্ব’— এই স্লোগানকে সামনে রেখে এই চারা বিতরণ করে সংগঠনটি।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে চারা বিতরণ করা হয়। এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত পরিবেশবাদী একটি প্রকল্প হলো এশিয়ান গ্রিন বাংলাদেশ।

এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান কাজী লায়ন মো. খালেকুজ্জামান আমিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলী।

কাজী লায়ন মো. খালেকুজ্জামান আমির বলেন, বাসযোগ‍্য পৃথিবী গড়তে বৃক্ষরোপণের কোনো বিকল্প নাই। তাই সবাইকে নিজ উদ্যোগে আঙ্গিনায় এবং খালি জায়গায় গাছের চারা রোপণসহ পরিচর্যার ব‍্যবস্থা করতে হবে। এ সময় গাছ কাটার বিষয়ে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বাুন জানান তিনি।

এ সময় এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের যুগ্ম মহাসচিব উৎপল কুমার দাশ, পরিচালক লায়ন মোহাম্মদ আবুল বাশার, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি সরদার এম এ মহিন, ঢাকা মহানগর দক্ষিণ শাখা কমিটির আহ্বায়ক মো. শিমুল হাসান, উত্তর কমিটির সদস্য সচিব মো. দেলোয়ার হোসেন ও ঢাকা জেলা কমিটির প্রচার সম্পাদক মো ফরিদ গাজীসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সারাবাংলা/এআই/এনএস

এশিয়ান গ্রিন বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর