Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মালিক বিক্রি না করলে সরকার হিমাগারের আলু বেঁচে দেবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ সেপ্টেম্বর ২০২৩ ২০:০৩

মুন্সীগঞ্জ: ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, ‘আগামীকাল (রোববার) থেকে হিমাগারের আলু ২৬-২৭ টাকা কেজি দরে বিক্রি করতে হবে। যদি কোনো আলু ব্যবসায়ী তার আলু বিক্রি না করে তাহলে সরকারই ওই টাকা দরে সেই আলু বিক্রি করে মালিকদের টাকা বুঝিয়ে দেবে।’

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলু ব্যবসায়ী ও হিমাগার মালিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘সরকারের অনেক ক্ষমতা রয়েছে। চাইলে সরকার আলু অধিগ্রহণ করে বেঁচে দিতে পারে, কিন্তু সরকার তার ক্ষমতা দেখাতে চায় না। তাই আলু ব্যবসায়ীদের আহ্বান জানাবো ২৬-২৭ টাকা দরে পাইকারি ও ৩৫-৩৬ টাকা দরে খুচরা আলু বিক্রি করতে হবে।’

তিনি জানান মুন্সীগঞ্জে ৬০টি হিমাগারে এখনও সাড়ে ৩ লাখ মেট্রিক টন আলু মজুদ আছে। খুচরা বিক্রেতাদের পরামর্শ দিয়ে তিনি জানান, যদি পাইকারি ২৬-২৭ টাকা দরে আলু কিনতে না পারে, তাহলে তারা যেন স্থানীয় ইউএনওদের সঙ্গে যোগাযোগ করে। তাহলে প্রশাসন তাদের পাইকারি ২৬-২৭ টাকা দরে আলু কিনে দেওয়ার ব্যবস্থা করবে।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. আবু জাফর রিপনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. আসলাম খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী, ৬ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, জেলা ক্যাব সভাপতি জাহাঙ্গীর হোসেন, বীর মুক্তিযোদ্ধা কাদের মোল্লা ও আলু ব্যবসায়ীরা।

এর আগে, দুপুরে মুন্সীগঞ্জের মুক্তারপুরে রিভারভিউ কোল্ড স্টোরেজ পরিদর্শন শেষে রসরাজ বাবু নামে এক আলু ব্যবসায়ীর ১০ হাজার বস্তা আলু হেফাজতে নিয়ে পাইকারি ২৭ টাকা দরে বিক্রি করে দেওয়ার নির্দেশ দেন ভোক্তা অধিকার মহাপরিচালক।

সারাবাংলা/এমও

আলু সরকার হিমাগার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর